অর্থনীতি ঠিক না থাকলে জনগণ ভালো থাকতে পারে না: গয়েশ্বর

0
28

দেশের অর্থনীতি ঠিক না থাকলে সেই দেশের জনগণ ভালো থাকতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। রোববার নয়াপল্টনে জিয়া মঞ্চ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা ও গণ ইফতার মাহফিল পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় তিনি এ মন্তব্য করেন। জিয়া মঞ্চের সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ ইকবালের সভাপতিত্বে এই অনুষ্ঠানে মঞ্চের বিভিন্ন পর্যায়ের নেতারা।

তিনি বলেন, আজকে দেশে চলছে ক্ষমতাসীনদের লুটপাট আর লুটপাট। ব্যাংক লুটপাট করে ফোকলা করে দেওয়া হয়েছে। এখন ভালো ব্যাংকের সাথে দুর্বল ব্যাংক একীভূত করা হচ্ছে। এই লুটপাটের সাথে যারা জড়িত তাদের বিচার হবে না? এদের বিচার আগে হওয়া উচিত। আসলে কোনো দেশের অর্থনীতি যদি ঠিক না থাকে সেই দেশের জনগণ ভালো থাকতে পারে না।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, লুটপাটের টাকা যদি উদ্ধার করা যায় তাহলে দেশ পরিচালনা করা কঠিন হবে না। যদি তা উদ্ধার করা না যায়, দুর্নীতি বন্ধ করা না যায়-তাহলে দেশ পরিচালনা করা এই সরকারের জন্য অসম্ভব হবে। সরকারি কর্মচারিদের বেতন দেওয়াও কঠিন হবে।

তিনি আরও বলেন, গণতন্ত্র, অর্থনৈতিক এবং রাজনৈতিক বৈষম্যের কারণে ৭১ সালে মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিলো। স্বাধীনতার ৫২ বছর পর আমরা দেখতে পাচ্ছি পাকিস্তানিদের চেয়েও ভয়ানক কর্তৃত্ববাদী শাসক এই আওয়ামী লীগ।

এরা ক্ষমতার স্বার্থে দেশ বিক্রি করে দিতে পারে।

গয়েশ্বর বলেন, চলমান আন্দোলন ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন। আর আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন তারেক রহমান। এই আন্দোলন ইতিমধ্যে অনেকাংশে সফল হয়েছে। জনগণ একতরফা ভোট বর্জন করে সরকারকে না বলে দিয়েছে। আন্তর্জাতিক মহলও একনায়কতন্ত্র রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে আখ্যায়িত করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here