গণতন্ত্রের পতাকা সঙ্কুচিত করেছে আওয়ামী লীগ: প্রিন্স

0
21

গণতন্ত্রের পতাকা আওয়ামী লীগ সঙ্কুচিত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। শুক্রবার বিকেলে ময়মনসিংহের মুক্তাগাছা বাজারে মুক্তাগাছা উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে মুক্তাগাছার সদ্য কারামুক্ত নেতাকর্মীদের সংবর্ধনা, আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। অনুষ্ঠানে সদ্য কারামুক্ত বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের  নেতাকর্মীদের সংবর্ধনা প্রদান করা হয়।

এমরান সালেহ প্রিন্স বলেন, দীর্ঘদিন পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে একটি সত্য কথা বলেছেন। এজন্য তাকে জন্য ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, গণতন্ত্রের পতাকা দিন দিন সঙ্কুচিত হয়ে আসছে। এজন্য মনের অজান্তেই হয়তো তিনি বলেছেন, গণতন্ত্রের পতাকা রাতারাতি বিকশিত হবে না। গণতন্ত্রের পতাকা আওয়ামী লীগ সঙ্কুচিত করেছে। ওবায়দুল কাদের সাহেব ‘ফ্রুটিকা’ খেয়ে সত্য কথাটা আংশিকভাবে বলে ফেলেছেন। দেশে গণতন্ত্র, আইনের শাসন, নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ। ডামি নির্বাচন করে, বিরোধী দলের ওপর নিষ্ঠুর দমন নিপীড়ন চালিয়ে গণতন্ত্রের পতাকা বিকশিত করা যাবে না।

তিনি যদি গণতন্ত্রের পতাকা বিকশিত করতে চান, তবে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন, বিরোধী দলের ওপর দমন নিপীড়ন বন্ধ করে স্বাধীনভাবে রাজনীতি করবার সাংবিধানিক অধিকার ফিরিয়ে দিন। বিএনপির কথা চিন্তা না করে বাঘের পিঠ থেকে কিভাবে নামবেন সেই চিন্তা করুন। উপজেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় অন্যান্যের মধ্যে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মাহবুবুর রহমান লিটন, ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ বক্তব্য রাখেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here