টি-টোয়েন্টিতেও ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হার বাংলাদেশের

0
25

আট বছর পর ওপেনিংয়ে নামলেন গ্রেস হ্যারিস। এ ছাড়া জর্জিয়া ওয়্যারহ্যাম প্রথমবার সুযোগ পেলেন তিন নম্বরে। তবে ব্যাটিং অর্ডারে এমন পরীক্ষা-নিরীক্ষা চালিয়েও বড় সংগ্রহ পেলো অস্ট্রেলিয়া নারী দল। শেষদিকে বাংলাদেশি পেসার ফারিহা তৃষ্ণা হ্যাটট্রিক করলেও ব্যাটিংয়ে আরও একবার ব্যর্থ স্বাগতিকরা হার নিয়েই মাঠ ছাড়ে।

গতকাল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৫৮ রানে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। সিরিজের শেষ ম্যাচ একই মাঠে আগামীকাল।

এদিন টস জিতে আগে ব্যাটিং করে ২০ ওভারে অস্ট্রেলিয়া তোলে ৮ উইকেটে ১৬১ রান। ৩০ বলে ৫৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ওয়্যারহ্যাম। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৩ রানে থামে বাংলাদেশ নারী দলের ইনিংস। রান তাড়ায় প্রথম তিন ওভারেই ২৭ রান তোলে বাংলাদেশ। তাতে দিলারা একাই করেন পাঁচ বাউন্ডারিতে ২২ রান। তবে দ্রুতই রাস্তা হারায় টাইগ্রেসরা।

বিনা উইকেটে ৩৪ থেকে ৪৮ রানেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। দিলারা করেন ২৭ রান। শেষদিকে আক্তার ও ফাহিমা খাতুন কিছুটা লড়াই করে ৩০ রানের জুটি গড়েন। তবে সেটা শুধু হারের ব্যবধানই কমায়। একটি করে চার ও ছক্কায় ১৭ বলে ২১ করেন স্বর্ণা, ফাহিমা আউট হন ১৮ রানে। এর আগে ব্যাটিং করতে নেমে দুই ওপেনারের ঝড়ে ১০ ওভারে ৯৪ তুলে ফেলে অস্ট্রেলিয়া। তিনে নামা ওয়্যারহ্যাম ফিফটি স্পর্শ করেন ২৬ বলে। আন্তর্জাতিক ক্রিকেটে তার আগের সর্বোচ্চ ইনিংস ছিল ৩৭ রানের। ৫৪ বলে ৯১ রানের জুটি ভাঙে ওয়্যারহ্যামের বিদায়েই। শেষ ওভারে তৃষ্ণাকে প্রথম বলে দারুণ কাভার ড্রাইভে চার মারেন পেরি। কিন্তু ওভারের চতুর্থ বলে তিনি আউট হন ২২ বলে ২৯ করে। পরের দুই বলে আরও দুটি শিকার ধরে হ্যাটট্রিক পূর্ণ করেন তৃষ্ণা। কাট করে বৃত্তের ভেতরই ক্যাচ দেন সোফি মলিনিউজ। আর হ্যাটট্রিক ডেলিভারিতে শাফল করে খেলার চেষ্টায় পায়ের পেছন দিয়ে বোল্ড হয়ে যান বাঁহাতি বেথ মুনি।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here