দ্রব্যমূল্যের কষাঘাতে জর্জরিত মানুষ: চরমোনাই পীর

0
32

মানুষ দ্রব্যমূল্যের কষাঘাতে জর্জরিত বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। সোমবার ‘পবিত্র মাহে রমাযান উপলক্ষে দেশবাসীসহ মুসলিম উম্মাকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে’ এক শুভেচ্ছা বাণীতে এ মন্তব্য করেন তিনি।

রেজাউল করীম বলেন, মাহে রমজান এ বছর এমন মুহূর্তে হাজির, যখন মানুষ দ্রব্যমূল্যের কষাঘাতে জর্জরিত। নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে শিল্পমন্ত্রী বলছেন, খেজুরের পরিবর্তে বরই দিয়ে ইফতার করতে। এভাবে নিত্যপণ্য নিয়ে জনগণের সঙ্গে তামাশা করা হচ্ছে।

তিনি বলেন, রমজান মাস আত্মশুদ্ধি অর্জনের মাস। এ মাসের যথাযথ মর্যাদা রক্ষার জন্য সর্বস্তরের মুসলমানকে এগিয়ে আসতে হবে। রমজানের পরিবেশ বজায় রাখার জন্য সরকারকে আন্তরিকভাবে কাজ করতে হবে। এ বছর নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম অনেক বেশি। মানুষ খেয়ে পরে রোজা রাখাই অনেক কঠিন হয়ে পরবে। এজন্য দ্রব্যমূল্য সাধারণ মানুষের নাগালের মধ্যে রাখতে হবে। গরীব, অসহায় ও মেহনতি মানুষ যেনো অর্ধাহারে ও অনাহারে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

চরমোনাই পীর বলেন, রমজানে নিত্যপণ্যের মূল্য সহনশীল এবং তারাবীহ ও সেহরির সময় বিদ্যুৎ-গ্যাস নিরবচ্ছিন্ন রাখতে সরকারকে আন্তরিকভাবে কাজ করতে আহ্বান জানাচ্ছি।

আর এই মাসে ট্রাফিক জ্যাম নিরসনে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা এবং বিদ্যুৎ, পানি, গ্যাস সরবরাহ নির্বিঘ্ন করতে হবে। একই সঙ্গে সুদ, ঘুষ, দুর্নীতি, মিথ্যা, পাপাচার, অশ্লীলতা, বেহায়াপনা, হত্যা, ধর্ষণ, জুলুম এবং নির্যাতনের অবসান ঘটাতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here