সুপ্রিমকোর্ট বার নির্বাচনে আইনজীবীদের ভোটের প্রতিফলন ঘটেনি: রিজভী

0
19

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (২০২৪-২৫) নির্বাচনে আইনজীবীদের ভোটের প্রতিফলন ঘটেনি বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবদল ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক নির্বাচিত সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস কাজলকে গ্রেপ্তারের প্রতিবাদে’ বিক্ষোভ মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এ অভিযোগ করেন তিনি। এরআগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। তাদের মিছিলটি নাইটেঙ্গেল মোড় ঘুরে ফের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

রুহুল কবির রিজভী বলেন, মিথ্যা অজুহাতে অবৈধভাবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক নির্বাচিত সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস কাজলকে গ্রেপ্তার করা হয়েছে। কারণ এই নির্বাচনে আইনজীবীদের ভোটের প্রতিফলন ঘটেনি। ভোটের প্রতিফলন ঘটলে এবারও তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হতেন। এই নির্বাচনে আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ কৃত্রিম সংঘাত সৃষ্টি করেছে। তারা নিজেরা নিজেরা মারামারি করেছে।

তিনি বলেন, এডভোকেট নাহিদ সুলতানা যুথী কার স্ত্রী? যুবলীগের সভাপতির স্ত্রী। তার গ্রুপের লোকজন আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর গ্রুপের লোকজনের সঙ্গে মারামারি করেছে। আর সরকার কাদের বিরুদ্ধে মামলা করলো? যারা এই সংঘাতের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে মামলা নাই, কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না। মামলা দেয়া হলো বিএনপি সমর্থিত সুপ্রিম কোর্টের জনপ্রিয় আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নামে।

তাকে আবার গ্রেপ্তার করে ৪ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। একজন প্রখ্যাত আইনজীবীকে ৪ দিনের রিমান্ড, এটা কেবল ডাকাতদের সরকার হলেই করতে পারে। একজন মাফিয়া এবং সিন্ডিকেটবাজ সরকারই কেবলমাত্র একজন  আইনজীবীকে মামলা দিয়ে রিমান্ডে নিতে পারে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

রিজভী বলেন, যারা ব্যালট বাক্স ছিনতাই করলো, যারা মারামারি ও হানাহানি করলো তাদেরকে গ্রেপ্তার করা হয়নি। কারণ তারাও তো প্রধানমন্ত্রীর লোক। দেশের সর্বোচ্চ একটা প্রতিষ্ঠান যেখানে মানুষের শেষ আশ্রয়স্থল, সেই সুপ্রিম কোর্টকে অপবিত্র করেছে আওয়ামী আইনজীবীরা। আর গ্রেপ্তার করা হলো রুহুল কুদ্দুস কাজলকে। এই গ্রেপ্তার অবৈধ, এই রিমান্ড অবৈধ। এই মুহূর্তে তার রিমান্ড বাতিল করে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, শেখ মো. শামীম, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here