দেশটাই আজ কারাগারে পরিণত হয়েছে: জামায়াত

0
41

সমগ্র দেশটাই আজ এক বিশাল কারাগারে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান। বুধবার রাতে চট্টগ্রাম উত্তর জেলা জামায়াতের উদ্যোগে ভার্চ্যুয়ালি এক সদস্য সম্মেলনে তিনি এ মন্তব্য করেন তিনি।

মুজিবুর রহমান বলেন, দেশ আজ এক কঠিন সময় অতিক্রম করছে। সমগ্র দেশটাই আজ এক বিশাল কারাগারে পরিণত হয়েছে। এই অবস্থা থেকে দেশ ও জাতিকে উত্তরণ করতে হলে সদস্যদেরকে সর্বোচ্চ ত্যাগের নজরানা পেশ করতে হবে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে বর্তমান ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, বর্তমানে জিনিসপত্রের যে দাম তাতে সাধারণ মানুষের দু‘বেলা খেয়ে পরে বেঁচে থাকা অনেক কষ্টকর। এর উপর কয়েক দফা বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধি করা হয়েছে এবং আবারো বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধির পরিকল্পনা করা হয়েছে। বাংলাদেশে টাকার মূল্যমান অনেক কমে গিয়েছে। এ অবস্থা চলতে থাকলে দেশে খুব দ্রুতই দুর্ভিক্ষ আসতে বাধ্য।

অধ্যাপক নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে ও সেক্রেটারি আলাউদ্দিন সিকদারের পরিচালনায় সম্মেলনে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা এ.টি.এম. মাসুম, মাওলানা মুহাম্মদ শাহাজাহান, নির্বাহী পরিষদ সদস্য আব্দুর রব, কর্ম পরিষদ সদস্য অধ্যাপক আহসানুল্লাহ ভূইয়া, চট্টগ্রাম মহানগরের আমীর শাহজাহান চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে বৃহস্পতিবার সকালে রাজশাহীর স্থানীয় এক মিলানায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরের উদ্যোগে এক দায়িত্বশীল সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে জামায়াতের ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান বলেন, বর্তমানে দেশের মানুষের ভালোর জন্য কাজ করতে গিয়ে আমাদের জুলুম ও কষ্টের মধ্যে পড়তে হয়। তার জন আল্লাহ নিকট বিরাট পুরস্কার রয়েছে।

আমাদের ব্যক্তি জীবনে ঋণমুক্ত থাকতে হবে। নিকট আত্মীয়র সঙ্গে সম্পর্ক রক্ষা করতে হবে, দ্বীনের পথে দানের ক্ষেত্রে অগ্রগামী হতে হবে, মানুষকে মন থেকে ক্ষমা করে দিতে হবে। আর ইসলাম প্রতিষ্ঠায় আগামী দিনের আন্দোলন ও সংগ্রামে সকল স্তরের নেতাকর্মীদের সাহসী ভূমিকা রাখতে হবে। 

রাজশাহী মহানগরের আমীর ড. মাওলানা কেরামত আলীর সভাপতিত্বে ও সেক্রেটারি ইমাজ উদ্দিন ম-লের সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন মহানগরের নায়েবে আমীর অধ্যক্ষ সিদ্দিক হোসেন, আবু মোহাম্মদ সেলিম, সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাহবুবুল আহসান বুলবুল, ত্রাণ ও পুনর্বাসন সেক্রেটারি অধ্যাপক মাজিদুর রহমান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here