অবশেষে চিকিৎসার জন্য ভারতে যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আলাল

0
34

অবশেষে চিকিৎসার জন্য ভারতে যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আলাল। বৃহস্পতিবার বেলা ১২টা ৫০মিনিটে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

এর আগে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে চিকিৎসার জন্য বিদেশ যেতে বাধার অভিযোগ উঠেছিল। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগ পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র আটকে রেখে বসিয়ে রেখেছেন বলে আলাল নিজেই অভিযোগ করেছেন।

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে গেছেন। এখন আমি বিমানবন্দরের ভিতরে বসে আছি। যেতে দিবেন কি না তা এখনো বলতে পারছি না।

আলালের একান্ত সহকারী জাহাঙ্গীর হাওলাদার জানান, মোয়াজ্জেম হোসেন আলাল দীর্ঘদিন ধরে কিডনি রোগে আক্রান্ত। এরআগে ভারতের চেন্নাইতে তার অপারেশন হয়েছিলো। নিয়মিত চেকআপের জন্য অনেক আগেই চেন্নাইতে যাওয়ার কথা ছিলো। কিন্তু সাড়ে তিন মাসের বেশি সময় কারাগারে থাকায় তিনি যেতে পারেন নি। এতে তার শরীর অনেক খারাপের দিকে গেছে। কারামুক্ত হওয়ার পর আজ তার স্ত্রী সৈয়দা নাসিমা ফেরদৌসীসহ ভারতে যাওয়ার সময় তাকে বিমানবন্দরে বাধা দেয়া হচ্ছে।

তিনি জানান, সৈয়দ মোয়াজ্জেম হোসেনের বিদেশে যেতে কোনো বাধা নেই- উচ্চ আদালতের এমন নির্দেশনা থাকা সত্ত্বেও তাকে বার বার বাধাগ্রস্ত করা হচ্ছে।

এরআগেও অপারেশনে যাওয়ার সময়ও তাকে বিমানবন্দরে দীর্ঘক্ষণ আটকিয়ে রেখেছিলেন।  মানসিকভাবে হয়রানি করা হচ্ছে।

এদিকে ১২ টা ৪০ মিনিটে আলালকে বিদেশ যাওয়ার অনুমতি দেয়া হয়।

গত ২১শে ফেব্রুয়ারি কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here