আ.লীগ পিলখানা হত্যাকাণ্ডের দায় এড়াতে পারে না : রাশেদ খান

0
52

আওয়ামী লীগ পিলখানা হত্যাকাণ্ডের দায় এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের একাংশের সাধারণ সম্পাদক রাশেদ খান।

পিলখানা হত্যাকাণ্ডে রোববার (২৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর বনানী সামরিক কবরস্থানে গণঅধিকার পরিষদের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

রাশেদ খানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এই শ্রদ্ধা নিবেদন করে এবং সেখানে উপস্থিত শহীদ পরিবারের সদস্যদের সাথে কথা বলে তাদের খোঁজখবর নেয়।

রাশেদ খান বলেন, আওয়ামী লীগ ২০০৯ সালে ক্ষমতার মসনদে বসার পরপরই এমন নির্মম ঘটনা ঘটে। আওয়ামী লীগ পিলখানা হত্যাকাণ্ডের দায় এড়াতে পারে না। ঘটনার দীর্ঘসময় পেরিয়ে গেলেও এখন পর্যন্ত জাতির কাছে কোনকিছু খোলাসা হয়নি যে, কেন এই নির্মম ঘটনা ঘটল। শহীদ পরিবারের পক্ষ থেকে বিচার বিভাগীয় তদন্তের দাবি আসলেও, সেটি এখনো করা হয়নি। সেনাবাহিনীর সাবেক কর্মকর্তারাও বিভিন্ন সময় আক্ষেপ প্রকাশ করেছেন।

কোনো আন্তর্জাতিক মহলের তৎপরতায় এই ঘটনা ঘটেছে কিনা, সেটিরও তদন্ত হওয়া দরকার। ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার দায় তখনকার ক্ষমতাসীন বিএনপির উপর আওয়ামী লীগ দিয়ে থাকে, কিন্তু পিলখানা হত্যাকাণ্ডের দায় কেন তারা নেন না?

তিনি আরও বলেন, আওয়ামী লীগ এবার ডামি নির্বাচন করে ক্ষমতার নবায়ন করেছে। তারা ক্ষমতায় থাকা অবস্থায় সঠিক তদন্ত ও বিচার সম্ভবপর নয়। আগামীতে গণতন্ত্রের সরকার ক্ষমতায় আসলে পিলখানা হত্যাকাণ্ডের যথাযথ তদন্ত এবং শহীদ পরিবারবর্গকে যথাযথভাবে সম্মানিত করা হবে।

আমরা গণঅধিকার পরিষদের পক্ষ থেকে শহীদ পরিবারবর্গের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি। দেশের জনগণকে বলব, এই নির্মম ঘটনা আপনারা ভুলে যাবেন না। পিলখানা হত্যাকাণ্ড আপনারা স্মরণ করুন। এটি জাতির জন্য একটি শোকের দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here