রোহিঙ্গাদের ফেরত পাঠাতে ব্যর্থ সরকার : বিপিপি

0
64

আওয়ামী লীগ সরকার বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) মহাসচিব মো. আব্দুল কাদের। শনিবার (১০ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

আব্দুল কাদের বলেন, আমাদের বহু কষ্টে অর্জিত স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। মিয়ানমারের গৃহযুদ্ধে তাদের মর্টারের আঘাতে আমাদের দুই নাগরিক নিহত হয়েছে। মিয়ানমারের সৈন্যরা এবং আরাকান আর্মির সেনারা অস্ত্র হাতে আমাদের ভূখণ্ডে আসার সাহস কোথায় পায়? সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে এরা আমাদের ভূখেণ্ডে ঢোকার সাহস পাচ্ছে।

তিনি বলেন, এর আগে সরকার ১১ লাখ রোহিঙ্গাকে ঢুকিয়ে আমাদের কক্সবাজারকে আজ অশান্ত করছে। স্থানীয় জনগণের হাজারও অসুবিধা হওয়ার পরও সরকার রোহিঙ্গাদের সে দেশে পাঠাতে ব্যর্থ হয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনার দ্রুত বিচার এবং সুবর্ণচরে ধর্ষণের ঘটনায় জড়িতদের কঠিন শাস্তি দাবি করেন তিনি।

সমাবেশে গণফোরামের একাংশের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, এই ডামি সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করে হকার ভাইবোনদের পেটে লাথি মেরেছে। হকারদের উচ্ছেদ করে আবার নতুনভাবে বসিয়ে আওয়ামী চাঁদাবাজরা শত শত কোটি টাকা তুলবে।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রসঙ্গ টেনে তিনি বলেন, সামনে মাহে রমজান। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে এনে জনগণকে স্বস্তি দিতে পারবে না এই ডামি সরকার। কারণ এই দখলদাররা জনগণের কথা ভাবে না, তারা লুটপাটে ব্যস্ত। জনগণের ভোটে নির্বাচিত নয় বলে এই সরকার জনগণকে জবাবদিহি করছে না। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সুবর্ণচরসহ বিভিন্ন স্থানে সাম্প্রতিক ধর্ষণের ঘটনায় ধর্ষককে গ্রেপ্তার, দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতি, অর্থনৈতিক দুরাবস্থা, পুলিশ হেফাজতে মৃত্যুসহ সংসদ বাতিল, শেখ হাসিনা সরকারের পদত্যাগ, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির যৌথ উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ হয়।

বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারীর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন গণফোরামের একাংশের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ কে এম জগলুল হায়দার আফ্রিক, বিপিপির ভাইস চেয়ারম্যান মো. হারুন অর রশিদ, গণফোরাম খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আলীনূর খান বাবুল, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার ইব্রাহিম। বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন গণফোরামের একাংশের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, কেন্দ্রীয় কমিটির সদস্য ইমাম হোসেন, কামাল উদ্দিন সুমন, বিপিপির কো-চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম খান রনো, প্রেসিডিয়াম সদস্য মো. হারুন অর রশিদ, নাজমা আক্তার, শ্রমবিষয়ক সম্পাদক মো. লিটন জোয়ার্দার প্রমুখ নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here