মূর্খ নেতার পক্ষে রোহিঙ্গা সমস্যা সমাধান সম্ভব নয়: মান্না

0
55

মিয়ানমার সমস্যা জটিল জানিয়ে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, কোনো মূর্খ নেতার পক্ষে রোহিঙ্গা সমস্যা সমাধান সম্ভব না।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে তৃণমূল নাগরিক আন্দোলন আয়োজিত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যখন লাখ লাখ রোহিঙ্গা দেশে ঢুকছিল তখন শেখ হাসিনার ছোট বোন তাকে বলেছিলেন, তুমি ১৭ কোটি লোককে খাওয়াতে পারো, আর ১১ লাখ রোহিঙ্গাকে খাওয়াতে পারবে না? এ রকম অর্বাচীনতা বিশ্বের কোনো রাজনীতির মধ্যে নেই। এখন সেই মিয়ানমারের লোকজনই সামরিক শাসনের বিরুদ্ধে যুদ্ধ করছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে তিনি বলেন, আন্দোলন করলে খেসারত দিতে হবে বলে বলছেন। জানতে চাই, সেই খেসারতটা কী? নির্দোষ একজন নারী, তাকে ১০ বছর ধরে বন্দি করে রাখা হয়েছে। আপনারা মানুষের সংজ্ঞায় পড়েন কি না, তা নিয়ে আমাদের দ্বিধা রয়েছে।

তিনি আরও বলেন, এই ১৫ বছরে যত অন্যায় অপরাধ করেছেন তার সবকিছুর জবাব দিতে হবে। তারা (আওয়ামী লীগ) খালেদা জিয়া, মির্জা ফখরুলের বিরুদ্ধে ১০ থেকে ২০টা করে মামলা দিয়েছে। আমরা যদি ক্ষমতায় গিয়ে তাদের বিরুদ্ধে মামলা দিতে থাকি, তা একটি ডিকশনারি সমান হয়ে যাবে। সবার দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়ার অপরাধে মামলা হবে। দেশের ১৭ কোটি মানুষ ইতোমধ্যে রায় দিয়েছে যে, তারা নির্বাচিত নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here