শেষ হচ্ছে ৭ম দফার অবরোধ, নতুন কী কর্মসূচি দিতে যাচ্ছে বিএনপি

0
105

 

২৮ অক্টোবর বিএনপির সমাবেশ পণ্ড করে দেওয়ার পর এ পর্যন্ত সাত দফা অবরোধ কর্মসূচি দিয়েছে বিএনপি ও সমমনা দলগুলো। সপ্তম দফার অবরোধ শেষ হচ্ছে মঙ্গলবার সকাল ৬ টায়। এমতাবস্থায় নতুন কর্মসূচি দিতে যাচ্ছে বিএনপি।

সোমবার সন্ধ্যায় নতুন কর্মসূচির ঘোষণা আসতে পারে। ভার্চুয়াল প্রেস ব্রিফিং করে কর্মসূচির ঘোষণা দেবেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সরকার বিরোধী বিএনপির সমমনা অন্যান্য দলগুলোও নিজ নিজ দলের পক্ষে একই ঘোষণা দিতে পারে।

বিএনপি সূত্রে জানা গেছে, অষ্টম দফায় দুদিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচি দিতে যাচ্ছে দলটি। মঙ্গলবার বিরতি ‍দিয়ে বুধবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি দেওয়া হতে পারে।

এর আগে ২৩ নভেম্বর সপ্তম দফায় দুদিনের অবরোধের ডাক দেয় বিএনপি।

হামলা ও সংঘর্ষের মধ্যে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ডের প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। এরপর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের বেশ কয়েক নেতা গ্রেফতার হন। কারাদণ্ড দেওয়া হয় বিভিন্ন পর্যায়ের নেতাদের।

এরপর ৩১ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত কয়েক দফায় সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচি দেয় বিএনপি। এরপর ১৯ ও ২০ নভেম্বর ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেয় দলটি। তবে ২১ নভেম্বর বিরতি দিয়ে বুধ ও বৃহস্পতিবারে ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দিয়েছিল বিএনপি এবং তাদের আন্দোলনের সঙ্গীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here