দমনপীড়ন করে সরকার টিকিয়ে রাখা যাবে না : গণতন্ত্র মঞ্চ

0
64
সংসদ বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ মিছিল করে গণতন্ত্র মঞ্চ। ছবি : কালবেলা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘ডামি নির্বাচন’ এবং এই নির্বাচনের মধ্য দিয়ে গঠিত সংসদকে ‘ডামি সংসদ’ আখ্যা দিয়ে গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, জনগণ এই নির্বাচন ও সংসদ প্রত্যাখ্যান করেছে। দমন-পীড়ন করে এই সরকার ও সংসদ টিকিয়ে রাখা যাবে না।

দ্বাদশ সংসদের প্রথম অধিবেশনের দিন মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে সংসদ বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চ আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে তারা এ কথা বলেন।

ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজুর সভাপতিত্বে ও দলটির কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিবের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী হাসনাত কাইয়ুম ও জেএসডি’র সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

বক্তারা বলেন, দেশে ৭ জানুয়ারি কোনো নির্বাচন হয়নি। যা হয়েছে তা মানুষের ভোট কেড়ে নেওয়ার আয়োজন। ফলে এই নির্বাচনের ভেতর দিয়ে যে সংসদ গঠিত হয়েছে সেটাও জনগণের ম্যান্ডেট ছাড়া অবৈধ সংসদ। ফলে এই সংসদ ও সরকার জনগণের জন্য কোনো কল্যাণ বয়ে আনতে পারবে না। বরং যতদিন টিকে থাকবে মানুষের সর্বনাশ বাড়তে থাকবে, বাড়তে থাকবে দমন-পীড়ন ও নির্যাতন।

তারা আরও বলেন, এই সরকার যতদিন টিকে থাকবে তাদের পোষ্য একচেটিয়াদের লুটপাট ও দুর্নীতি আরও বাড়তে থাকবে। ইতোমধ্যে দ্রব্যমূল্য বৃদ্ধির মাধ্যমে লুটের আয়োজন চলছে। ব্যাংকগুলোকে পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। টাকা ছাপিয়ে লুটের আয়োজন চলছে। এভাবে একটি সভ্য রাষ্ট্র চলতে পারে না। সংকট উত্তোরণে আন্দোলনে এই সরকারকে বিদায় করতে হবে।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করতে গেলে পুলিশ বাধা দেয়। তবে পুলিশের বাধা উপেক্ষা করে মঞ্চের মিছিলটি তোপখানা রোড হয়ে পল্টন মোড়ের সন্নিকটে গিয়ে শেষ হয়। মিছিল শেষে নেতৃবৃন্দ পুলিশের এই বাড়াবাড়ির নিন্দা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here