ডামি নির্বাচনে একদলীয় শাসন কায়েম করা হয়েছে : সাইফুল হক

0
62

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, ডামি নির্বাচনের সরকার গণতন্ত্রের পরিবর্তে একদলীয় কর্তৃত্ববাদী শাসন কায়েম করেছে। এর মধ্য দিয়ে কার্যত নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দিয়েছে। সরকারবিরোধী চলমান আন্দোলনকে আরও বেগবান করতে হবে।

শনিবার (২০ জানুয়ারি) শহীদ আসাদ দিবসে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে আসাদ স্মৃতিবেদিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

সাইফুল হক বলেন, আসাদ যে অধিকার, মুক্তি ও গণতন্ত্রের জন্য জীবন উৎসর্গ করেছিলেন- ৫৩ বছর স্বাধীন বাংলাদেশে তা আজও অর্জিত হয়নি। বরং তার বিপরীতে দেশকে ঠেলে দেওয়া হয়েছে। শাসকগোষ্ঠী শহীদদের রক্তের সাথে বেইমানি করেছে।

তিনি বলেন, গণতন্ত্রের পরিবর্তে ভোটের অধিকার হরণ করে ডামি নির্বাচনের সরকার প্রকারান্তরে একদলীয় কর্তৃত্ববাদী শাসন কায়েম করেছে। নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক ধারায় সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেওয়া হয়েছে। সাংবিধানিক ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহের মেরুদণ্ড ভেঙে দেয়া হয়েছে। দেশের বহুত্ববাদী অবশিষ্ট গণতান্ত্রিক কাঠামো ধ্বংস করে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এই পরিস্থিতি দেশকে কেবল অনিবার্য বিপর্যয়ের পথে নিয়ে চলেছে। এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে ’৬৯-এর মতো আরও একটি গণজাগরণ-গণঅভ্যুত্থান জরুরি হয়ে দেখা দিয়েছে। সেই লক্ষ্যে তিনি দেশের সব প্রগতিশীল ও দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তিকে যুগপৎ ধারায় আন্দোলন জোরদার করার উদাত্ত আহ্বান জানান।

এ সময় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, মীর মোফাজ্জল হোসেন মোশতাক, কেন্দ্রীয় কমিটির সদস্য মীর রেজাউল আলম, সংগঠক শাহাদাৎ হোসেন শান্ত, আবুল কালাম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here