‘সুদূর প্রসারী পরিকল্পনায় শিক্ষা মন্ত্রণালয়কে ঢেলে সাজানো হয়েছে’

0
76

শিক্ষা থেকে স্থায়ীভাবে ইসলাম ও ইসলামী সংস্কৃতি বিতাড়নের সুদূর প্রসারী পরিকল্পনা থেকেই শিক্ষা মন্ত্রণালয়কে ঢেলে সাজানো হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই।

মঙ্গলবার সকালে রাজধানীর পল্টনস্থ আইএবি মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের নগর ওলামা সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। সম্মেলনে হাফেজ মাওলানা ইউনুছ ঢালীকে সভাপতি মুফতী আজহারুল ইসলাম আজমীকে সহ-সভাপতি এবং মুফতী রফিকুল ইসলাম আশরাফীকে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি ঘোষণা করেন মুহাম্মাদ ফয়জুল করীম।

মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, বর্তমান সরকার আমাদের উপর জগদ্দল পারের ন্যায় চেপে বসেছে। একতরফা প্রহসনের নির্বাচনের নামে জাতির সঙ্গে গাদ্দারী করে তড়িঘড়ি করে মন্ত্রিসভা গঠন ও শপথ করিয়ে নিজেদের অবৈধ ক্ষমতাকে পাকাপোক্ত করেছে। মন্ত্রিসভায় এমন একজন ব্যক্তিকে শিক্ষামন্ত্রীর দায়িত্ব দিয়েছে, যিনি নিজেকে ভারতের এবং জয়শ্রীরামের একনিষ্ঠ ভক্ত দাবি করে থাকেন। শিক্ষা থেকে স্থায়ীভাবে ইসলাম ও ইসলামী সংস্কৃতি বিতাড়নের সুদূর প্রসারী পরিকল্পনা থেকেই শিক্ষা মন্ত্রণালয়কে ঢেলে সাজানো হয়েছে।

তিনি বলেন, ধারাবাহিকভাবে নুরুল ইসলাম নাহিদ, ডা. দিপু মনির পর এবার মহিবুল হাসান নওফেলকে দেয়া হয়েছে। কথিত আছে নওফেল হিন্দু উগ্রপন্থি সংগঠন ইসকনের সদস্য। যার ফলে সর্বপ্রথম নওফেলকে ইসকন সংবর্ধনা দিয়েছে। ৯২ ভাগ মুসলমানের দেশে ইসকন সদস্যের হাতে শিক্ষা ব্যবস্থাকে ন্যস্ত করে দেশে কোন ধরনের শিক্ষা ব্যবস্থা চালু করতে চায় সরকার? ইসকন তো অন্য কোন মন্ত্রী সংবর্ধনা দেয়নি। তাহলে এটা কিসের আলামত?

তিনি আরও বলেন, একটি স্বাধীন দেশে সংসদ সদস্য প্রার্থী হয়ে কীভাবে বলতে পারে আমি শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনরা প্রার্থী না আমি ভারতেরও প্রার্থী। এধরনের বক্তব্যে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে প্রশ্নবিদ্ধ করে তুলে।

আমরা শঙ্কিত আমরা কী স্বাধীন দেশে আছি? নাকি পরাধীন।
ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি হাফেজ মাওলানা ইউনুছ ঢালীর সভাপতিত্বে এবং মুফতী বাছির উদ্দিন মাহমুদের পরিচালনায় সম্মেলনে ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমান, উপদেষ্টা মাদানীনগর মাদ্রাসার প্রধান মুফতী আল্লামা ওমর ফারুক সন্ধিপী, যাত্রাবাড়ী বড় মাদ্রাসার শিক্ষাসচিব মুফতী মোফাজ্জল হোসাইন প্রমুখ বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here