ভোটার টানতে কেন্দ্রে কেন্দ্রে ছিল নাস্তা ও খিচুড়ি

0
81

শেখ হাসিনার ফ্যাসিবাদ স্টাইলে ডামি প্রার্থী দিয়ে নির্বাচনে ভোটার টানতে কেন্দ্রে খাওয়ানো হয় খিচুড়ি। ডামি লাইন তৈরি করে পর্যবেক্ষকদের দেখানোর জন্য খিচুড়ি, যাতায়াত খরচসহ নানা তোহফা। ছিল অন্যান্য নাস্তার সুব্যবস্থা।

রোববার রাজধানীর আগারগাঁও এলাকার কয়েকটি কেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এই কেন্দ্রে ভোট দিতে আসা মোছা. শাহিনুর খাতুন সকাল ৯টা ৪৫ মিনিটে বলেন, সকাল সাড়ে ৭টায় আমরা উপস্থিত হয়েছি। এখনো ভোট দেয়া হয়নি। কিছুক্ষণের মধ্যেই ভোট দেব। এখানকার কাউন্সিলর আমাদেরকে সকালে আসতে বলেছিল। এছাড়া আমাদের যাতায়াতের জন্য রিকশা ও অন্যান্য সুবিধা দেয়া হচ্ছে। সকালের জন্য নাস্তারও ব্যবস্থা করা হয়েছে।

সকালে সরজমিন আগারগাঁওয়ের শহীদ শাহাবুদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, এই কেন্দ্রে সকাল সাড়ে ৭টা থেকে ২০ থেকে ২৫ জনের একটি লাইন রয়েছে। সময় বাড়ার সাথে সাথে এই লাইন দীর্ঘ হতে থাকে, কিন্তু কেন্দ্রে দুই একজনের বেশি ভোট দিতে দেখা যায়নি। এছাড়া কেন্দ্রে সবাইকে রিকশায় করে আনতে দেখা গেছে। বসার জন্য রাখা হয়েছে চেয়ার। অন্যদিকে সকাল সাড়ে ৯টার দিকে এই কেন্দ্রের লাইনে চেয়ারে বসে থাকা সবাইকে সবজি-খিচুড়ি দেয়া হয়। খিচুড়ি খাওয়ার পরও তাদেরকে চেয়ারে বসে থাকতে দেখা গেছে।

সকাল সাড়ে ৭টায় উপস্থিত হওয়া ভোটারদেরকে সকাল ১০টার পরও ভোট দিতে দেখা যায়নি। লাইনে বসে থাকা কয়েকজন মহিলার সঙ্গে কথা বলে জানা যায়, এই লাইনে দাঁড়িয়ে থাকা অধিকাংশ ভোটার বিএনপি বাজার এলাকায় বসবাস করেন। যার মধ্যে বিএনপি বস্তিতে বসবাস করা কিছু ভোটারও রয়েছে।

নৌকা প্রার্থীর কর্মী দবির হাওলাদার বলেন, ভোটারদের রিকশায় করে আনা হচ্ছে। ভোটার আসতে শুরু করেছে। এদিকে কেন্দ্রটি ঢাকা-১৩ আসনের। এই আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাহাঙ্গীর কবির নানক। অন্যান্য প্রার্থীদের মধ্যে রয়েছেন জাতীয় পার্টির (জাপা) মোহাম্মদ শফিকুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. সোহেল সামাদ বাচ্চু এবং বাংলাদেশ তরিকত ফেডারেশনের মো. কামরুল আহসান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here