সরকার ৭ই জানুয়ারি নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে দাফন করতে চায়: রাশেদ খান

0
73

সরকার ৭ই জানুয়ারি নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে দাফন করতে চায় বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের  সাধারণ সম্পাদক মোঃ রাশেদ খাঁন।  কাকরাইল মোড় থেকে লিফলেট বিতরণ ও গণসংযোগ শুরু করে কাকরাইল, সেগুনবাগিচা হয়ে প্রেস ক্লাবের সংক্ষিপ্ত পথসভায় তিনি এ মন্তব্য করেন।  তিনি বলেন, ইংরেজি নববর্ষের প্রথম দিনে আমরা প্রধানমন্ত্রীকে অগ্রিম ধন্যবাদ দিতে পারি যে, তিনি টানা চতুর্থবারের মতো একটি কর্তৃত্ববাদ রাষ্ট্রের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন। আমরা তাকে আরও ধন্যবাদ দিতে চাই যে, তিনি অবকাঠামো উন্নয়ন করেছেন। কিন্তু উন্নয়ন মানে কি শুধুই মেট্রোরেল, ব্রিজ, কালভার্ট? জনগণের জীবনযাত্রার মানের উন্নয়ন কোথায়? আজকে রাষ্ট্রে গুম খুন, নির্যাতন, দমনপীড়ন। আওয়ামী লীগ গণতন্ত্রকে ১৪ ও ১৮ সালে গলাটিপে হত্যা করেছে। যে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে তারা ২০০৮ সালের নির্বাচনে ক্ষমতায় আসলো, সেটি কেন ১১ সালে বাতিল করলো? কারণ তারা দেখেছে নিরপেক্ষ  সরকারের অধীনে বারবার ক্ষমতায় আসা যায় না।  এইবার ২৪ সালের একতরফা নির্বাচনের মাধ্যমে তারা গণতন্ত্রের দাফন করতে চায়, কিন্তু এদেশের জনগণ সেটি হতে দিবে না।

তিনি বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান বলেছিলো, ঢাকাকে অন্ধকারে রাখা হয়েছে, নির্বাচনে যাবোনা।  জিএম কাদেরের সহধর্মিণীকে ঢাকা থেকে একটি আসন দিয়ে যখন আলো ফুটালো সরকার। তখন তিনি নির্বাচনে গেলেন।

সহধর্মিণীর প্রতি তার এই চমৎকার ভালবাসা যে, তাকে নৌকায় না নিয়ে পার হলেন না। আজকে দেশের যে সমস্যা, এর মূলে জাতীয় পার্টি, তারপর আওয়ামী লীগ। দুই স্বৈরাচার মিলে দেশে মহা-স্বৈরতন্ত্র প্রতিষ্ঠিত করেছে।
গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য শহিদুল ইসলাম ফাহিমের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ছাত্র অধিকার পরিষদে সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদিব, যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসান, গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এ্যাড. নাজিম উদ্দিন। গণসংযোগে উপস্থিত ছিলেন, গণঅধিকার পরিষদ এর উচ্চতর পরিষদ সদস্য জসিম উদ্দিন আকাশ, সহ-সভাপতি বিপ্লব কুমার পোদ্দার, ক্রীড়া সম্পাদক ইলিয়াস মিয়া,  ছাত্র অধিকার পরিষদের সভাপতি তারিকুল ইসলাম, যুব অধিকার পরিষদ এর সভাপতি মনজুর মোর্শেদ মামুন প্রমুখ। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here