মানুষ নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে : সিপিবি

0
92

দেশের বর্তমান সংকট কাটাতে কমরেড মণি সিংহের পথে অগ্রসর হতে হবে বলে মনে করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) নেতারা। বর্তমান সরকারকে স্বৈরাচারী উল্লেখ করে দলটির নেতারা বলছেন, স্বৈরাচারী সরকারের প্রেসক্রিপশনে নির্বাচন কমিশনের চিঠির প্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে। যা সংবিধান বিরোধী মৌলিক অধিকারের পরিপন্থি।

শনিবার (৩০ ডিসেম্বর) ব্রিটিশবিরোধী সংগ্রামী, টঙ্ক আন্দোলনের মহানায়ক, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের অন্যতম উপদেষ্টা কমরেড মণি সিংহের ৩৩তম প্রয়ান দিবস উপলক্ষে সিপিবি আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে বক্তারা এসব কথা বলে।

বক্তারা বলেন, জনগণের ভোটাধিকার ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত না করে একতরফা প্রহসনের নির্বাচন করার মধ্যে দিয়ে মানুষের ভোটাধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। মানুষ নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। নীতিহীন আদর্শহীন লুটেরা রাজনীতি দেশকে সংকটের দিকে ঠেলে দিয়েছে। সিপিবি সাবেক সভাপতি মণিসিংহের মতো আদর্শবাদী নীতিনিষ্ট নেতার জীবনাদর্শ চর্চা, মানুষের জন্য রাজনীতি করার মধ্যে দিয়ে এ সংকট থেকে মোকাবিলা করা সম্ভব বলেও মনে করেন তারা।

নেতারা বলেন, কমরেড মণি সিংহ সৎ ও ত্যাগী আদর্শের প্রতীক। শোষণমুক্তির সংগ্রাম, আদর্শের প্রতি অবিচল নিষ্ঠা, সততা, আত্মত্যাগ, শোষিত নির্যাতিত মেহনতি মানুষের প্রতি অকৃত্রিম ভালবাসা এবং গভীর দেশপ্রেমের মূর্ত প্রতিক তিনি। বাংলাদেশের জনগণের সামনে তিনি আলোকবর্তিকা হয়ে থাকবেন।

সিপিবি সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে কেন্দ্রীয় নেতা আসলাম খানের পরিচালনায় বক্তব্য রাখেন দলেরর সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, কেন্দ্রীয় নেতা লক্ষী চক্রবর্ত্তী, পরেশ কর, এস এম এ সবুর, ডা. ফজলুর রহমান, অমিত রঞ্জন দে, রুহুল আমিন, জাহাঙ্গীর আলম নান্নু, দীপক শীল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here