নির্বাচন বর্জনের আহ্বান নজরুল ইসলাম খানের

0
84

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘একতরফা’ আখ্যা দিয়ে তা বর্জনের আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ‘বায়ু দূষণে ঢাকা শহর এখন বিশ্বের শীর্ষ স্থানে… এটাই আওয়ামী লীগের উন্নয়নের রোল মডেলের নুমনা’।

দ্বাদশ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের ঘোষিত নির্বাচনী ইশতেহারের ওপর প্রতিক্রিয়া জানাতে গিয়ে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে এক দলীয় কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন.

নজরুল ইসলাম খান বলেন, ‘নির্বাচনের নামে যে খেলা আমরা দেখছি সেই খেলার অংশ হিসেবে গতকাল (বুধবার) দেখলাম ক্ষমতাসীন রাজনৈতিক দল একটা ইশতেহার ঘোষণা করেছে। এতে অনেক বড় বড় কথা আছে। কিন্তু গতকালই (বুধবার) বাংলাদেশের এই ঢাকা মহানগর ছিল বায়ু দূষণে সারা দুনিয়াতে শীর্ষে। তারা বলে, দেশ উন্নয়নের রোল মডেল হয়েছে। কী উন্নয়ন হলো, এত বছরে আমরা ঢাকা শহরকে বায়ু দূষণে বিশ্বের শীর্ষ করেছি। আমরা এই বাংলাদেশের জনগণের লক্ষ-হাজার-কোটি টাকা লুট হতে দেখলাম, আমরা জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ হতে দেখলাম, বিনা ভোটে এমপি হতে দেখলাম, রাতের ভোটে সরকার গঠন দেখলাম… এসব কী কোনো কিছু রোল মডেল কারো জন্য?’

তিনি বলেন, ‘হ্যাঁ যারা গণতন্ত্র মানে না, যাদের কাছে ক্ষমতাই মুখ্য, যাদের কাছে লুটপাটই পেশা… তাদের কাছে এটা মডেল। কিন্তু বাংলাদেশের জনগণ এটাকে মডেল মনে করে না। বাংলাদেশের জনগণ মুক্তিযুদ্ধের চেতনায় উদ্দীপ্ত হয়ে সত্যিকারের গণতান্ত্রিক বাংলাদেশ, সত্যিকারের সমৃদ্ধ বাংলাদেশ, সবার জন্য উন্নয়নের বাংলাদেশের স্বপ্ন দেখে। আমরা সেই স্বপ্নপূরণের লড়াইয়ে আছি… ইনশাআল্লাহ এই লড়াইয়ে আমরাই বিজয়ী হবো, বাংলাদেশের জনগণ বিজয়ী হবে।’

সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নেতাকর্মীদের নিয়ে ভোট বর্জনের আহ্বান সংবলিত লিফলেট বিতরণ করেন নজরুল ইসলাম খান। তিনি পথচারীসহ যানবাহনের চালক ও যাত্রীদের লিফলেট তুলে দেন। এ সময়ে বিএনপির কেন্দ্রীয় নেতা জয়নাল আবেদীন, মোস্তাফিজুর রহমান বাবুল, তাইফুল ইসলাম টিপুসহ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নেতারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here