বগুড়ায় বিএনপির নিখোঁজ ২ নেতার সন্ধান চেয়ে হাইকোর্টে রিট

0
87

বগুড়ার কাহালু উপজেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের পরিচয়ে তুলে নেওয়োর পর নিখোঁজ হওয়া উপজেলা বিএনপির সহ-দফতর সম্পাদক আনোয়ার হোসেন হৃদয় ও একই উপজেলা বিএনপি নেতা দেলোয়ার হোসেনের সন্ধান চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়েছে।

মঙ্গলবার বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল এ রিট আবেদন দাখিল করেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী মো. মাকসুদ উল্লাহ।

পরে রিট আবেদনের বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, গত ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে বিএনপি নেতা আনোয়ার হোসেন হৃদয় ও দেলোয়ার হোসেনকে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে লোকজন তুলে নিয়ে যায় বলে তাদের পরিবারের দাবি। নিখোঁজ হওয়ার পর পরিবারের লোকজন স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে যোগাযোগ করেন এবং জিডিও করেন। কিন্তু দুঃখজনকভাবে ১৪ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত তাদের আদালতে উপস্থাপন করা হয়নি। তাদের বিরুদ্ধে কোনও মামলাও ছিল না। পরিবারের সদস্যরা এখনো পর্যন্ত তাদের কোনও সন্ধান পাচ্ছেন না। এই দুই বিএনপি নেতার সন্ধান চেয়ে তাদের সন্তানেরা হাইকোর্ট রিট আবেদন করেছেন।

রিটে আইন মন্ত্রাণয়ের সচিব, পুলিশের আইজিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

এর আগে গত ২০ ডিসেম্বর বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আনোয়ার হোসেন হৃদয়ের স্ত্রী আঁখি বেগম অভিযোগ করেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে তুলে নিয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here