জাতীয় পার্টির চুন্নুর পোস্টারে লেখা ‘আওয়ামী লীগ সমর্থিত’ প্রার্থী

0
90

আওয়ামী লীগের সঙ্গে জোট-মহাজোট কিংবা আসন বন্টনের কথা স্বীকার না করলেও ‘জাতীয় পার্টির মনোনীত ও আওয়ামী লীগ সমর্থিত’ প্রার্থী হিসেবে পোস্টার করে প্রচারণা চালাচ্ছেন বিরোধী দলের অনেকেই।

বিশেষ করে যে ২৬ আসনে ক্ষমতাসীন দলের সঙ্গে জাতীয় পার্টির সমঝোতা হয়েছে, এই আসনগুলোর অনেক প্রার্থী এমন পোস্টার দিয়ে রীতিমতো শোরগোল ফেলে দিয়েছেন। ভোট টানার কৌশল হিসেবে এমন পোস্টার ছাপানো হলেও এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হইচই শুরু হয়েছে। ট্রল করছেন সাধারণ মানুষ।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) জাপার পক্ষ থেকে ইশতেহার ঘোষণা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু স্পষ্ট বলেছেন, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে কোনো জোট, মহাজোট করা হয়নি। আওয়ামী লীগ কেন আসন ছেড়েছে, তারাই (আওয়ামী লীগ) ভালো বলতে পারবে বলে মন্তব্য করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আসন ছাড়ার ব্যাপারে আওয়ামী লীগ উত্তর দেবে, আমি নই। আওয়ামী লীগের সঙ্গে কোনো জোট বা মহাজোটে নেই জানিয়ে মুজিবুল হক বলেন, ক্ষমতাসীন দলের চেয়ে বেশি আসনে আমরা প্রার্থী দিয়েছি। আমরা আসন ছাড় দিইনি। সব আসনে লাঙ্গল প্রতীকে নির্বাচন করছি। আওয়ামী লীগ কেন আসন ছেড়েছে, তারাই ভালো বলতে পারবে। তাদের জিজ্ঞাস করুন।

আওয়ামী লীগের সঙ্গে কয়েক দফায় আলোচনার প্রসঙ্গে মুজিবুল হক বলেন, ক্ষমতাসীন দলের নেতাদের সঙ্গে নানা বিষয়ে আলোচনা হচ্ছে, এখনো হবে। নির্বাচন অর্থবহ ও গ্রহণযোগ্য করতে তাদের সঙ্গে আলোচনা হয়েছে। ভোটাররা যাতে আসে, সে পরিবেশ-পরিস্থিতি তৈরির লক্ষ্যে আলোচনা হয়েছে।

এমন বক্তব্যের পর বৃহস্পতিবার রাতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে চুন্নুর একাধিক পোস্টার ছড়িয়ে পড়ে। আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তারাইল) আসনের প্রার্থী তিনি। নিজের ছবি দেওয়া সাদাকালো পোস্টারে লেখা আছে, ‘জাতীয় পার্টির মনোনীত ও আওয়ামী লীগ সমর্থিত সংসদ সদস্য প্রার্থী বর্তমান এই সংসদ সদস্য’।

আওয়ামী লীগের সঙ্গে কোন সমঝোতা না হলে সেই দলের সমর্থিত প্রার্থী কেন পোস্টারে উল্লেখ করা হয়েছে জানতে চাইলে চুন্নু বলেন, আমি এ ব্যাপারে কোনো কথা বলতে চাই না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here