সরকারের পদত্যাগই সংকটের সমাধান : ১২ দল

0
91

১২ দলীয় জোটের শীর্ষ নেতারা বলেছেন, আগামী ৭ জানুয়ারি দেশে একটি ডামি, একতরফা প্রহসনের নির্বাচনের আয়োজন চলছে। এই নির্বাচন হলে দেশ গভীর সংকটে পড়তে পারে। বিশ্বের কাছে বাংলাদেশ হারাতে পারে তৈরি পোশাকসহ রপ্তানির বড় বাজার এবং সংকট সৃষ্টি হতে পারে অর্থনীতিতে। এতে বাংলাদেশ মহাবিপদের দিকে ধাবিত হবে। তাই ৭ জানুয়ারি নির্বাচন নয়, এই নির্বাচন হতে দেওয়া যাবে না। শেখ হাসিনার পদত্যাগই এই সংকটের সমাধান।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে বিএনপিসহ বিরোধী দলগুলোর ডাকে ভোট বর্জন এবং অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত তৈরিতে রাজধানীর দৈনিক বাংলার মোড়, কালভার্ট রোড় ও ফকিরাপুল এলাকায় লিফলেট বিতরণ ও গণসংযোগকালে তারা এসব কথা বলেন।

জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি নওয়াব আলী আব্বাস খান বলেন, এই সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তারা পাতানো নির্বাচনের খেলায় সারা দেশকে অবরুদ্ধ করে রেখেছে। আগামী ৭ তারিখ জনগণ এই প্রহসন মার্কা নির্বাচনকে প্রতিহত করবে।

তিনি দেশবাসীকে এই সরকারের পতনের আন্দোলনে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়ে বলেন, চলমান আন্দোলনে ইনশাআল্লাহ আগামী ৭ জানুয়ারি আওয়ামী লীগ সরকারের পতন নিশ্চিত হবে।

জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সহসভাপতি ও ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক রাশেদ প্রধান বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে ৭ জানুয়ারি বাংলাদেশে একটি পাতানো নির্বাচন হতে চলেছে। তবে নির্বাচন ‘ডামি’ কিংবা নায়ক-নায়িকা মার্কা হোক না কেন, দেশের জনগণ এই প্রহসনের নির্বাচন হতে দেবে না, বরং এই সরকারকে পদত্যাগে বাধ্য করবে।

গণসংযোগ ও লিফলেট বিতরণ শেষে আরও বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা মুফতি মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মো. ফারুক রহমান, বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান শামসুল আহাদ,বাংলাদেশ কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. শামসুদ্দীন পারভেজ, ইসলামি ঐক্যজোটের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস রেজা।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (কাজী জাফর) হান্নান আহমেদ বাবলু,জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের আতাউর রহমান খান, এম এ কাশেম ইসলামাবাদী, মাওলানা খায়রুল ইসলাম, বাংলাদেশ জাতীয় দলের সারোয়ার আলম, আবুল মনসুর, বাংলাদেশ লেবার পার্টির হাবিবুর রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির মুহাম্মদ আবু হানিফ, আবু ইউসুফ, যুব জাগপার নজরুল ইসলাম বাবলু, মনোয়ার হোসেন, জনি নন্দী, এলডিপি যুবদলের মিজানুর রহমান পিন্টু, ছাত্র সমাজের কাজী ফয়েজ আহমেদ, ছাত্র জমিয়ত বাংলাদেশের নিজাম উদ্দিন আল আদনান, হাফেজ খালেদ মাহমুদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here