মেঘলা আকাশে যেমন থাকবে আজকের আবহাওয়া

0
118

পৌষের শীত উত্তরাঞ্চলে জেঁকে বসলেও কিছুটা কমেছে রাজধানী ঢাকায়। গত কয়েকদিন ধরে সূর্যের আলো দেরিতে হলেও দেখা মিলছে। তবে বিকেল হলেই হিমেল হাওয়ায় কনকনে শীত বাড়তে থাকে। এমতাবস্থায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালকের পক্ষে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, এদিন অস্থায়ীভাবে সারাদেশে আকাশ আংশিক মেঘলা থাকবে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়লেও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। তবে আগামী ৫ (পাঁচ) দিনে সারাদেশে রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। তবে দেশের উত্তর-উত্তরপূর্বাঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
উল্লেখ্য, আজ বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ৬ টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here