আন্দোলন চলছে চলবে, পারলে ঠেকায়েন: মান্না

0
86

আওয়ামী লীগের উদ্দেশে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, প্রচণ্ড নির্যাতনের মধ্যেও আমরা দাঁড়িয়ে আছি, এগিয়ে যাচ্ছি এবং এগিয়ে যেতে থাকব, পারলে ঠেকায়েন। কী করবেন? গ্রেফতার করবেন? সাজা দেবেন দিতে থাকেন। আন্দোলন বন্ধ করতে পারবেন না।

জাতীয় প্রেস ক্লাবের সামনে বুধবার ‘বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলো, একরতফা নির্বাচন ও পরিকল্পিত সহিংসতার প্রতিবাদে’ গণতন্ত্র মঞ্চ আয়োজিত এক বিক্ষোভ মিছিল ও সমাবেশে তিনি এ কথা বলেন।মান্না বলেন, যতই নাটক করেন যত কিছুই করেন, ৭ জানুয়ারি আসবে চলে যাবে, আপনার সংকট শেষ হবে না।

তিনি আরও বলেন, এ তথাকথিত জালিয়াতির নির্বাচন আওয়ামী লীগকে এরই মধ্যে নির্বাসনে পাঠিয়েছে। এবার তেপান্তরে পাঠাবে। বাঁচার উপায় নেই আওয়ামী লীগের। যত কিছুই করেন না কেন, জনগণের রুদ্ধ রোষানলে আপনারা টিকতে পারবেন না।

মান্না বলেন, আগামী নির্বাচন যে হবে এটা রেডিও টেলিভিশন বলে, মানুষ বলে না। ভোট কেমন হচ্ছে কিভাবে হচ্ছে— জিএম কাদেরকে জিজ্ঞাসা করেন। পুলিশ নিয়ে গিয়ে তার কার্যালয় ঘেরাও করে রাখলেন, চেয়ারম্যানের রুম তালা মেরে রাখলেন, তারপর জাতীয় পার্টির চেয়ারম্যান বললেন ‘এই ভিক্ষা নিয়ে আমি নির্বাচন করব না।’ তার মানে সরকার নির্বাচনের নামে ভিক্ষা দিয়ে বেড়াচ্ছেন।

তিনি বলেন, এ প্রতারণার নির্বাচনের পর প্রধান বিরোধী দল কে হবে? সরকার তো হয়েই আছে। প্রধান বিরোধী দল কে হবে? জাতীয় পার্টি হবে? যারা নিজেদের আসন কনফার্ম করতে পারে না, অনেক কান্নাকাটি অনুনয়-বিনয় করে যে ২৬টি আসন দিয়েছে, আবার তাদের অনেকেই বলে- কাকে যে রাখে আবার কাকে বাদ দেয়, বলা মুশকিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here