আদালতে হাজিরা না দিতে যে নির্দেশনা দিল বিএনপি

0
104

আজ থেকে অসহযোগ আন্দোলনের ঘোষণা দিয়েছে বিএনপি। আন্দোলনের অংশ হিসেবে মিথ্যা ও গায়েবি মামলায় অভিযুক্ত ‘লক্ষ লক্ষ রাজনৈতিক নেতাকর্মীকে’ আজ থেকে আদালতে হাজিরা দেওয়া থেকে বিরত থাকারও আহ্বান জানিয়েছে দলটি।

বুধবার (২০ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আমি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষে থেকে এ আহ্বান জানাচ্ছি। দেশের এ অবস্থায় ব্যাংকে টাকা জমা রাখা কতটুকু নিরাপদ হবে তা ভেবে দেখতেও আহ্বান জানান রিজভী। একইসঙ্গে বিদ্যুৎ বিলসহ অন্যান্য বিল পরিশোধ না করতে আহ্বান জানান।

এই আহ্বানের পেছনে যুক্তি দিয়ে রিজভী বলেন, ‘নির্বাচনের নামে বানর খেলায় যাবেন না। ভোটকেন্দ্রে যাবেন না। নির্বাচনে কারা এমপি হবেন সেই তালিকা তৈরি হয়ে গেছে।’

এ ছাড়া বিএনপির পক্ষ থেকে সরকারকে সকল প্রকার কর, খাজনা, পানি, গ্যাস বিদ্যুৎ বিল দেওয়া স্থগিত রাখার অনুরোধ জানানো হয়।

ব্যাংক খাতের মাধ্যমে সরকার সবচেয়ে বেশি অর্থ লুটপাট করেছে দাবি করে রিজভী বলেন, ব্যাংকে টাকা জমা রাখা নিরাপদ কি না সেটি ভাবুন।

এর পাশাপাশি মিথ্যা ও গায়েবি মামলায় অভিযুক্ত ‘লক্ষ লক্ষ রাজনৈতিক নেতাকর্মীকে’ আজ থেকে আদালতে হাজিরা দেওয়া থেকে বিরত থাকারও আহ্বান জানান রিজভী।

বিএনপি সর্বশেষ সরকাররে পদত্যাগ ও নির্বাচন বাতিলের দাবিতে গতকাল মঙ্গলবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালন করেছে। এর আগে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার পর ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here