শীর্ষে রিয়াল

0
86

লা লিগায় ভিয়ারিয়ালকে ঘরের মাঠে ৪-১ গোলে হারিয়ে শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। অভিজ্ঞ মিডফিল্ডার লুকা মদরিচ একটি গোল আর একটি অ্যাসিস্টে আলো ছড়িয়েছেন এদিন। তবে অসাধারণ জয়ের দিন চোটের ঘটনায় অস্বস্তি নিয়ে মাঠ ছাড়তে হয়েছে স্বাগতিকদের। এসিএল ইনজুরিতে প্রথমার্ধে মাঠ ছেড়েছেন ডিফেন্ডার ডেভিড আলাবা।

রিয়ালের অস্ট্রিয়ান তারকা ৩৫ মিনিটে মাঠ ছেড়ে গেছেন। তাতে এই মৌসুমে রিয়ালের তৃতীয় খেলোয়াড় হিসেবে লিগামেন্ট ইনজুরিতে আক্রান্ত হয়েছেন আলাবা। বাকি দুজন হলেন এদের মিলিতাও ও গোলকিপার থিবা কুর্তোয়া।

সর্বশেষ রিয়াল বেতিসের সঙ্গে ১-১ ড্র করেছিল মাদ্রিদ। জয়ের ধারায় ফেরায় টেবিলে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে তারা। এক ম্যাচ কম খেলা (১৬) জিরোনা ৪১ পয়েন্ট নিয়ে তাদের পরেই অবস্থান করছে। তবে বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান সাতে নিয়ে গেছে লস ব্লাঙ্কোস। কাতালানরা অবস্থান করছে তিনে।

স্বাগতিক হওয়ায় পুরো ম্যাচেই কর্তৃত্ব করেছে রিয়াল। বিশেষ করে মদ্রিচের নৈপুণ্যে তারা বল দখলে এগিয়ে ছিল পুরোটা সময়। ভিয়ারিয়ালকে কোনও সুযোগই দেয়নি। ৩৮ বছর বয়সি মদরিচের শুরুর একটি শট বারে আঘাত করলেও প্রথম গোলটি বানিয়ে দিয়েছেন তিনি। তার ক্রস থেকে ২৫ মিনিটে গোল করেন জুড বেলিংহ্যাম। ইংলিশ তারকার এটি মৌসুমের ১৩তম গোল। ৩৭ মিনিটে ব্যবধান বাড়ান রদ্রিগো। অবশ্য এই গোল নিয়ে নাটকীয়তা হয়েছে অনেকক্ষণ। শুরুতে লাইন্সম্যান অফসাইডে সেটি বাতিল করে দিয়েছিলেন। পরে ভার রিভিউতে পাল্টায় সিদ্ধান্ত।

মাদ্রিদ আধিপত্য বিস্তার করলেও সফরকারীরা ৫৪ মিনিটে একটি গোল শোধ দিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করেছিল। কিন্তু ওই পর্যন্তই। পরে ৬৪ মিনিটে ব্রাহিম দিয়াজের গোল রিয়ালের ব্যবধান বাড়িয়ে দেয় আরও। চার মিনিট পর স্কোরশিটে নাম তুলেছেন মদরিচ। আলগা বল পেয়ে জাল কাঁপান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here