বিএনপির মানববন্ধন, প্রেসক্লাব এলাকায় সতর্ক অবস্থানে পুলিশ

0
95

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে জাতীয় প্রেসক্লাবের সামনে আজ রোববার মানববন্ধন করবে বিএনপি। দলটির কর্মসূচি ঘিরে প্রেসক্লাবের সামনে কঠোর নিরাপত্তারবলয় গড়ে তুলেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিন সকাল থেকেই জাতীয় প্রেসক্লাবসহ কদম ফোয়ারা এবং মৎস্যভবনসহ এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। জাতীয় প্রেসক্লাবের বিপরীত রাস্তায় জলকামান ও এপিসি রাখা হয়েছে এবং কদম ফোয়ারার সামনে বিপুলসংখ্যক পুলিশ অবস্থান নিয়েছে। পাশাপাশি সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়েছে।

এদিকে প্রেসক্লাবের সামনে দেয়ালে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি সংবলিত একটি ব্যানার টানিয়েছে বাংলাদেশে সম্মিলিত পেশাজীবী পরিষদ। এই ব্যানারে লেখা আছে মানবাধিকার, আইনের শাসন ও ন্যায়বিচারের দাবিতে মানববন্ধন।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর নয়াপল্টন এলাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে হামলা ও সংঘর্ষের ঘটনায় কর্মসূচি পণ্ড হয়ে যায়। এর পর থেকেই বন্ধ রয়েছে দলটির কেন্দ্রীয় কার্যালয়। তাছাড়া ওই দিনের পর থেকে কোনো ধরনের জমায়েতের কর্মসূচি দেয়নি দলটি। সেই হিসাবে প্রায় দেড় মাস পর আজ মানববন্ধন কর্মসূচি উপলক্ষ্যে একত্র হতে যাচ্ছেন বিএনপির নেতাকর্মীরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here