সরকার দেশকে বিপর্যয়ের পথে ঠেলে দিয়েছে : গণতন্ত্র মঞ্চ

0
94

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, নির্বাচনের নামে একটা মিথ্যা নাটক মঞ্চস্ত করতে গিয়ে সরকার দেশকে ভয়ংকর ও অনিবার্য বিপর্যয়ের পথে ঠেলে দিয়েছে। দেশ দেউলিয়া হওয়ার পথে। তাই সরকারকে বলব, অবিলম্বে পদত্যাগ ও সংসদ বিলুপ্ত করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর পল্টন মোড়ে এক বিক্ষোভ মিছিল-পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন তারা। এর আগে বিএনপিসহ বিরোধী দলগুলোর চলমান অবরোধের সমর্থনে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে রাষ্ট্র সংস্কার আন্দোলন কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে গণতন্ত্র মঞ্চ। এরপর মিছিলটি দৈনিক বাংলা মোড়, কালভার্ট রোড দিয়ে বিজয়নগর পানির পাম্প হয়ে পল্টন মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে এবং রাজনৈতিক পরিষদের সদস্য মীর মোফাজ্জল হোসেন মোস্তাকের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের যুগ্ম আহবায়ক বাবুল বিশ্বাস, নাগরিক ঐক্যের প্রেসিডিয়াম সদস্য মোফাখখারুল ইসলাম নবাব, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন মজুমদার সাজু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের জাতীয় নির্বাহী কমিটির সদস্য প্রীতম দাশ প্রমুখ।

বিক্ষোভ পরবর্তী সমাবেশে মঞ্চের জাতীয় নেতৃবৃন্দ বলেন, জবরদস্তি করে ক্ষমতায় থাকতে আর একটি পাতানো নির্বাচনী তামাশা মঞ্চস্ত করতে যেয়ে সরকার দেশকে ভয়ংকর বিপর্যয়ের পথে ঠেলে দিয়েছে। সংগঠিত রাজনৈতিক ও অর্থনৈতিক মাফিয়াদের সিন্ডিকেটের ক্ষমতা নিরংকুশ করতে নির্বাচনের নামে একটি মিথ্যা খেলার আয়োজন চলছে। মানুষের ভোটের অধিকার নিয়ে এরকম জ্বালিয়াতি ও নয় ছয় দেশের মানুষ কোনভাবেই বরদাস্ত করবে না।

নেতারা বলেন, সরকার তার অবৈধ ও অনৈতিক ক্ষমতা টিকিয়ে রাখতে রাখতে একব্যাক্তিকেন্দ্রিক ক্ষমতা কাঠামো ব্যবহার করে রাষ্ট্রযন্ত্রকে বিরোধীদলসমূহ তথা জনগণের বিরুদ্ধে ব্যবহার করছে। সাংবিধানিক প্রতিষ্ঠান বিচারবিভাগকে প্রকারান্তরে সরকারের অংগ সংগঠনের মত ব্যবহার করছে। আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসন প্রলম্বিত করতে সকল সাংবিধানিক ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে নষ্ট করে নির্বাহী বিভাগের অধীনস্থ করা হয়েছে।

তারা বলেন, গায়ের জোরে ক্ষমতায় গিয়ে দেশের রপ্তানি বাণিজ্য এখন গুরুতর হুমকির মুখে। অনাকাঙ্ক্ষিত নিষেধাজ্ঞায় দেশের শিল্প, বাণিজ্য ও শ্রমজীবী লক্ষ লক্ষ মানুষ চরম বিপদে নিপতিত হবার আশংকা বৃদ্ধি করছে। তারা বলেন, দেশ দেউলীয়া হবার আগেই এই সরকারকে বিদায় দেয়া দরকার। নেতৃবৃন্দ অনতিবিলম্বে ৭ জানুয়ারির নির্বাচনী তপশিল স্থগিত ঘোষণা করে দেশকে অনিবার্য সংঘাত সংঘর্ষ এর পথ থেকে সরে আসতে সরকার ও নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।

সভার সভাপতি বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আগামী ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ঢাকাসহ জেলাস্তরে মানববন্ধন ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন। ঢাকায় বেলা সাড়ে ১১টায় কাওরানবাজারে মানবাধিকার কমিশনের সামনে এই কর্মসূচি পালন করা হবে। এ সময় আরও উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন, গণসংহতি আন্দোলনের সম্পাদক মণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here