দেশে আর একদলীয় সরকার প্রতিষ্ঠা হতে দেওয়া হবে না : সমমনা জোট

0
97

জাতীয়তাবাদী সমমনা জোটের প্রধান সমন্বয়ক ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেছেন, সরকার দেশ-বিদেশের জনমত উপেক্ষা করে আবারও একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে। বাংলাদেশে আর একদলীয় সরকার প্রতিষ্ঠা করতে দেওয়া হবে না।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর পুরানা পল্টনে আল রাজি কমপ্লেক্সের সামনে দ্বাদশ জাতীয় নির্বাচনের তপশিল বাতিল ও সরকার পতনের একদফা দাবিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর ডাকা দশম দফার অবরোধের প্রথম দিনে মিছিল পরবর্তী এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

এর আগে অবরোধ সফলে মিছিলটি প্রেস ক্লাবের সামনে থেকে শুরু হয়ে পল্টন মোড় হয়ে বিজয়নগর ঘুরে পল্টনের আল-রাজি কমপ্লেক্সের সামনে এসে শেষ হয়।

ড. ফরহাদ বলেন, সরকার পরিকল্পিতভাবে দেশটাকে সহিংসতার দিকে ঠেলে দিচ্ছে। তারা বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে পাক হানাদার বাহিনীদের মতো হামলা চালাচ্ছে। পাকিস্তানিদের অত্যাচারের বিরুদ্ধে গোটা জাতি যেমন এক হয়েছিল, আজ একদলীয় সরকারের অত্যাচারের বিরুদ্ধেও গোটা জাতি ঐক্যবদ্ধ হয়েছে।

মিছিলে উপস্থিত ছিলেন এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক মো. ফায়েকুজ্জামান, জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, সাধারণ সম্পাদক এসএম শাহাদাত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন শিল্পী, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী ও ভাইস চেয়ারম্যান শাহ আলম হাওলাদার, এনডিপির চেয়ারম্যান কারি আবু তাহের ও মহাসচিব আব্দুল্লাহ আল হারুন সোহেল, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সৈয়দ নুরুল ইসলাম, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এমএন শাওন সাদেকী ও মহাসচিব ইঞ্জিনিয়ার আব্দুল বারিক, এনপিপির প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী, ঢাকা মহানগর নেতা নজরুল ইসলামসহ জাতীয়তাবাদী সমমনা জোটের অন্যান্য নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here