জাবিতে সেই চার ছাত্রলীগ কর্মী বহিষ্কার

0
97

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক নির্যাতনের ঘটনায় চার ছাত্রকে বিভিন্ন মেয়াদে সাময়িক বহিষ্কার ও জরিমানা করেছে বিশ্ববিদ্যালয়। বহিষ্কৃত সবাই ক্যাম্পাস ছাত্রলীগের সক্রিয় কর্মী হিসেবে পরিচিত। এর আগে গত ২১ আগস্ট রাতে হলের সামনে ছাত্রলীগের কর্মীদের হাতে মারধরের শিকার হন বার্তা সংস্থা ইউএনবির বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আসিফ আল মামুন।

সোমবার (৪ ডিসেম্বর) উপাচার্য অধ্যাপক নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীদের মধ্যে রয়েছেন শাখা ছাত্রলীগের সহসম্পাদক, অন্যারা সক্রিয় কর্মী। যদিও বহিষ্কার আদেশ বিষয়ে গণমাধ্যমে কথা বলতে নারাজ বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নাম প্রকাশ না করার শর্তে এক সিন্ডিকেট সদস্য জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আমিনুর রহমান সুমনকে ১৫ হাজার টাকা জরিমানা ও ছয় মাসের বহিষ্কারাদেশ, ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের তাওসিফ সারারকে (তুনান) ১৫ হাজার টাকা জরিমানা ও ছয় মাসের বহিষ্কারাদেশ দেওয়া হয়েছে।

এ ছাড়া উদ্ভিদবিজ্ঞান বিভাগের আরেক শিক্ষার্থী নাঈম হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা ও তিন মাসের বহিষ্কারাদেশ এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী হৃদয় রায়কে ১০ হাজার টাকা জরিমানা ও তিন মাসের বহিষ্কারাদেশ দেওয়া হয়েছে।

অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ হোসাইন জিদানকে পাঁচ হাজার টাকা জরিমানা ও সতর্কীকরণ নোটিশ দেওয়া হয়েছে।

একই বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগের সহসম্পাদক আবদুল্লাহ আল আদনানকে পাঁচ হাজার টাকা জরিমানা ও সতর্কীকরণ নোটিশ দেওয়া হয়েছে বলে জানান এই সিন্ডিকেট সদস্য।

বহিষ্কার হওয়া চার ছাত্রলীগ কর্মী ২০১৮-১৯ সেশনের এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। এর আগে গত ২১ আগস্ট রাতে এই হলের সামনে ছাত্রলীগের কর্মীদের হাতে মারধরের শিকার হন বার্তা সংস্থা ইউএনবির বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আসিফ আল মামুন। সাংবাদিক আসিফ আল মামুন একই হলের আবাসিক ছাত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here