অবরোধে বাস-ট্রাকে আগুন, মিছিল

0
94

বিরোধী দলগুলোর ডাকা অবরোধের প্রথম দিনে বিভিন্ন স্থানে মিছিল, অবস্থান ও পিকেটিং করেছেন নেতাকর্মীরা। এ ছাড়া অবরোধ চলাকালে ঢাকাসহ বিভিন্ন স্থানে বাস-ট্রাকে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

কর্মসূচির প্রথম দিন সকালে ও দুপুরে রাজধানীর পুরানা পল্টন, দৈনিক বাংলা মোড়, বিজয়নগর, জাতীয় প্রেস ক্লাব, ফকিরাপুল মোড়, কাকরাইল মোড়, শান্তিনগর মোড়, বনশ্রী, রামপুরা, নাইটিঙ্গেল, ফকিরাপুল, সেগুনবাগিচা, মগবাজার, মেরুল বাড্ডা, শাহবাগ মোড়, হাতিরপুল, পরিবাগসহ বিভিন্ন স্থানে মিছিল করে বিএনপিসহ এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। এরমধ্যে যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও মৎস্যজীবী দলের উদ্যোগে ঢাকায় বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল হয়। পাশাপাশি গণতন্ত্র মঞ্চ, জাতীয়তাবাদী সমমনা জোট, ১২ দলীয় জোট, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি, গণঅধিকার পরিষদ এবং লেবার পার্টি এবং এবি পার্টিও পৃথক পৃথকভাবে মিছিল করেছে।

গতকাল বেলা ২টা ৫০ মিনিটে রাজধানীর গুলিস্তানের ঢাকা ট্রেড সেন্টার (উত্তর) মার্কেটের সামনের সড়কে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ভিক্টর ক্লাসিক নামের বাসটিতে আগুন দেয়ার তথ্য জানিয়েছে ফায়ার সার্ভিস। এ ছাড়া মানবজমিনের জেলা প্রতিনিধিদের সংবাদ থেকে জানা গেছে, ফেনীতে অবরোধের সমর্থনে অন্তত ছয়টি গাড়ি ভাঙচুর করেছে পিকেটাররা, নওগাঁর মহাদেবপুর উপজেলায় দাঁড়িয়ে থাকা একটি খালি ট্রাকে আগুন দেয়ার ঘটনা ঘটেছে, শরীয়তপুরের নড়িয়া উপজেলায় অভিনব কায়দায় রাস্তায় বালু ফেলে তার উপর টায়ার জ্বালিয়ে অবরোধ কর্মসূচি পালন করেছে পিকেটাররা এবং গাজীপুরের কালিয়াকৈরে চলন্ত একটি ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ট্রাকচালক দগ্ধ হয়েছেন।

সকালে সরকারের পদত্যাগের দাবিতে বিএনপি’র ডাকা ৯ম দফা অবরোধের প্রথম দিনে মিছিল করেছে মৎস্যজীবী দল। এই মিছিলে নেতৃত্ব দেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসিচব রুহুল কবির রিজভী। মিছিলটি কাকরাইল থেকে শুরু হয়ে শান্তিনগর মোড়ে গিয়ে শেষ হয়। মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশে আমরা আর মামুরা স্টাইলে নির্বাচন করতে অপচেষ্টা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here