হেফাজতের নতুন কর্মসূচি ঘোষণা

0
72

জাতীয় শিক্ষা কারিকুলামে ইসলামের সঙ্গে সাংঘর্ষিক বিষয়াদি এবং ট্রান্সজেন্ডার ইস্যুতে এবার নতুন কর্মসূচি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

শনিবার (২৭ জানুয়ারি) হেফাজতের এক জরুরি সভা থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান।

সভায় আগামী ৫ ফেব্রুয়ারি (সোমবার) হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে সংবাদ সম্মেলন এবং ঢাকায় শিক্ষাবিদ, বুদ্ধিজীবী এবং শীর্ষ ওলামা মাশায়েখদের নিয়ে জাতীয় শিক্ষা সেমিনার আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সাজিদুর রহমান বলেন, ট্রান্সজেন্ডার ইস্যু নিয়ে দেশের সব সেক্টরে চলছে নানারকম আলোচনা-সমালোচনা। আমরা এ দেশে ট্রান্সজেন্ডার ব্যক্তির অধিকার সুরক্ষা আইন ২০২৩ (খসড়া) প্রণয়ন ও বাস্তবায়নে বিরত থাকতে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

তিনি বলেন, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ মাহতাব ইসলামী মূল্যবোধ ও জাতিসত্তাবিরোধী পাঠ্যক্রমের পরিবর্তন দাবি করায় তাকে চাকরিচ্যুত করে ব্র্যাক মানবাধিকারবিরোধী কাজ করেছে। ব্র্যাক বিশ্ববিদ্যালয়কে নিঃশর্ত ক্ষমা চেয়ে এই অন্যায় সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। আসিফ মাহতাবকে শিক্ষক হিসেবে পুনর্বহাল করতে হবে। অন্যথায় দেশবাসী বিকাশ, আড়ং, ব্র্যাক ব্যাংকসহ তাদের সব সহযোগী প্রতিষ্ঠানকে বয়কট করতে বাধ্য হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন মুফতি জসিম উদ্দীন হাটহাজারী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুহিউদ্দিন রাব্বানী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা হারুন ইজহার, মুফতি মুনির হুসাইন কাসেমী, মাওলানা মীর ইদরিস, মাওলানা জাকির হুসাইন কাসেমী, মুফতি কিফায়াতুল্লাহ আজহারী, মুফতি কামাল উদ্দীন, মাওলানা রাশেদ বিন নূর, মাওলানা আফসার মাহমুদ, মাওলানা কামরুল ইসলাম কাসেমী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here