স্বাধীনতা হরণ করতেই নেতাকর্মীদের অদৃশ্য করছে: রিজভী

0
65

মত প্রকাশের স্বাধীনতাকে সম্পূর্ণভাবে হরণ করতেই বিরোধী দলের নেতাকর্মীদের অদৃশ্য করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ অভিযোগ করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, ৭ই জানুয়ারি ‘ডামি’ নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ জোর করে রাষ্ট্র ক্ষমতায় আসীন হওয়ার পর রাষ্ট্রীয় ছত্রছায়ায় এখনও বিরোধী দল নিধনে নানান বেপরোয়া কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বিরোধী নেতাকর্মীদের ভয় পাইয়ে দিতেই আনিসুর রহমান খন্দকার অনিককে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে। দেশকে বিরোধী দলশূন্য না করলে নব্য বাকশালী শাসন ব্যবস্থা কায়েম করা যাবে না। সেজন্য বিরোধী দলের মত প্রকাশের স্বাধীনতাকে সম্পূর্ণভাবে হরণ করতেই বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের অদৃশ্য করা হচ্ছে।

তিনি বলেন, শনিবার সন্ধ্যায় ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান খন্দকার অনিককে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে যাওয়ার পর সম্ভাব্য সকল জায়গায় খোঁজ নেয়া হলেও এখনও পর্যন্ত তার কোন হদিস দিচ্ছে না। আমি আইন শৃঙ্খলা বাহিনী কতৃর্ক এই ধরনের নির্দয় ও অমানবিক কর্মকাণ্ডে গভীর উদ্বেগ প্রকাশ করছি।

রিজভী বলেন, অনিককে তুলে নিয়ে যাওয়া অশুভ উদ্দেশ্যপ্রণোদিত ও বিপজ্জনক কোন কিছু ঘটারই ইঙ্গিতবাহী। বিরাজমান পরিস্থিতিতে দেশের মানুষ দুশ্চিন্তাগ্রস্ত, জনগণ অশান্তি ও গভীর শংকার মধ্যে দিনযাপন করছে। আনিসুর রহমান খন্দকার অনিক নিখোঁজ থাকার ঘটনায় তার পরিবার ও বিএনপি নেতাকর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন। আমি অবিলম্বে অনিককে জনসমক্ষে হাজির করার আহ্বান জানাচ্ছি। কারণ তাকে সরকারের এজেন্সিগুলোই তুলে নিয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here