সরকার পরিবর্তন ছাড়া জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে আসবে না : ভিপি নুর

0
69

দ্বাদশ সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে রাজধানীতে গণবিক্ষোভ কর্মসূচি পালন করেছে ঢাকা মহানগর গণঅধিকার পরিষদ।

গণবিক্ষোভ কর্মসূচি শেষে গণঅধিকার পরিষদের নেতারা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি পুরানা পল্টন, ফকিরাপুল, নয়াপল্টন, বিএনপির পার্টি অফিস, নাইটিঙ্গেল মোড় হয়ে বিজয়নগর পানির ট্যাঙ্কির সামনে এসে শেষ হয়।

গণবিক্ষোভ কর্মসূচিতে গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, চাল, ডাল, পেঁয়াজসহ দফায় দফায় নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ছে। গার্মেন্টস বন্ধ হয়ে যাচ্ছে, শিল্প-কারখানায় গ্যাস সংকট, ভরা মৌসুমেও চালের দাম বাড়ছে। মন্ত্রীরা গরম গরম কথা বলছেন, কিন্তু জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণ করতে পারছেন না। সরকার পরিবর্তন ছাড়া জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে আসবে না।

আন্দোলন অব্যাহত রাখার কথা জানিয়ে তিনি বলেন, আমরা ব্যর্থ হলেও ভূ-রাজনৈতিক কারণে ইউরোপ-আমেরিকা সরকার পরিবর্তন করবেই। কিন্তু সেটা দেশের জন্য ক্ষতিকর হবে। কাজেই সরকারের প্রতি অনুরোধ, নিজের অস্তিত্ব রক্ষায় অনতিবিলম্বে ‘ডামি’ সংসদ ভেঙে দিয়ে রাজনৈতিক সমঝোতার মাধ্যমে সংসদে নির্বাচনকালীন সরকারের বিল পাশ করুন।

দলের সাধারণ সম্পাদক মো. রাশেদ খাঁন বলেন, দেশের মানুষের নাভিশ্বাস উঠেছে। প্রতিটি নিত্যপণ্যের দাম হু হু করে বাড়ছে। হাসপাতালগুলোতে চিকিৎসা নেই। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে দলীয় দাসত্ব কায়েম করা হয়েছে। উন্নয়নের নামে দেশের জনগণের সাথে ধোঁকাবাজি করা হয়েছে। আর অন্যদিকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বও আজ হুমকির মুখে। তাই জনসম্পৃক্ত আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে বিদায় করতে হবে।

তিনি আরও বলেন, টিআইবি সঠিক তথ্য জনগণের কাছে তুলে ধরেছে। এই ডামি নির্বাচনে ২৪১টি আসনে কোনো প্রতিদ্বন্দ্বিতা হয়নি। অর্থাৎ এটা একটা ভুয়া নির্বাচন ছিল। এই ডামি নির্বাচন বাতিল করতে হবে। জনগণকে বলব, বিদেশিদের দিকে তাকিয়ে থাকলে আমাদের চলবে না। গণঅভ্যুত্থানের মাধ্যমেই এই ফ্যাসিবাদের পতন ঘটাতে হবে।

গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি অ্যাড. নাজিম উদ্দিনের সভাপতিত্বে এবং উত্তরের সাধারণ সম্পাদক আব্দুর রহিমের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান মুন্না, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন, সহগণমাধ্যমবিষয়ক সম্পাদক শাকিল আহমেদ, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আবদুর রহমান।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল হাসান, জিলু খান, ক্রীড়া সম্পাদক ইলিয়াস মিয়া, সহস্বাস্থ্যবিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here