সরকার জনগণের ভোটাধিকার হরণ করেছে : আমীরে জামায়াত

0
71

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান বলেন, ফ্যাসিস্ট আওয়ামী সরকার জনগণের ভোটাধিকার হরণ ও নির্মমভাবে রাষ্ট্র ক্ষমতা দখল করে দেশকে জুলুমতন্ত্রে পরিণত করেছে। গণতান্ত্রিক এ দেশে জনগণকে এখন আর ভোট প্রদানের কোনো সুযোগই দেওয়া হয় না। দেশে গণতন্ত্র নির্বাসিত, জনগণের কথা বলার ন্যূনতম অধিকার নেই, এমনকি মানুষের জান ও মালেরও কোনো নিরাপত্তা নেই। এমতাবস্থায় দেশের মানুষের মুক্তির জন্য জামায়াতে ইসলামীর দায়িত্বশীলদের বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।

রোববার (১৪ জানুয়ারি) বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের বার্ষিক পরিকল্পনার ওরিয়েন্টেশন এবং থানা ও বিভাগীয় দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সৎ কাজের আদেশ ও অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করতে হবে। কারণ অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ হচ্ছে সর্বোত্তম জিহাদ। এটি কোরআনের নির্দেশ। জনগণকে সাথে নিয়ে জালিমের জুলুমকে প্রতিহত করতে হবে। অবৈধ ও জালিম আওয়ামী সরকারকে প্রতিহত করতে হলে রাজধানী ঢাকার জনগণকে বিশেষ ভূমিকা রাখতে হবে। এ সময় আওয়ামী সরকারের পতন নিশ্চিত করতে এবং কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধভাবে গণআন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, আল্লাহ প্রদত্ত ও রাসূল (সা.) প্রদর্শিত একটি পূর্ণাঙ্গ জীবন বিধান হচ্ছে ইসলাম। শুধু ইসলামই জনগণকে তার প্রকৃত নাগরিক অধিকারের নিশ্চয়তা প্রদান করে। এজন্য পরিকল্পিতভাবে দাওয়াতী কাজ করার মাধ্যমে রাজধানী ঢাকার সকল মানুষের কাছে ইসলামী অনুশাসনের আহ্বান পৌঁছিয়ে দিতে হবে। সংগঠনের দেওয়া পরিকল্পনা ভালোভাবে পড়ে বুঝে সেই মাফিক ময়দান পরিচালনা করতে হবে। মনে রাখতে হবে পরিকল্পনা ছাড়া কোনো কাজ ভালোভাবে করা যায় না।

তিনি বলেন, আওয়ামী লীগ তাদের দলের নাম থেকে মুসলিম ছেটে ফেলে ধর্মনিরপেক্ষ সেজেছে, তেমনি দেশের শিক্ষা ব্যবস্থা ও সাহিত্য সংস্কৃতি থেকেও ইসলামী নীতি-আদর্শ বাদ দিয়ে পৌত্তলিকতা সংযুক্ত করেছে। একইভাবে রাজনীতি থেকেও ইসলাম তথা আদর্শিক ভাবধারা নিশ্চিহ্ন করতে সম্পূর্ণ প্রতিহিংসাপরায়ণ হয়ে জামায়াতের উপর জুলুম নির্যাতন চালাচ্ছে। এই সরকারের এমন অনৈতিকতার জবাব আমরা রাজপথে নিয়মতান্ত্রিক আন্দোলন-সংগ্রামের মাধ্যমেই দিব। জাতিকে দুঃশাসনের কবল থেকে মুক্ত করেই ছাড়ব ইনশাআল্লাহ।

সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল বলেন, বাংলাদেশ আজ গভীর সংকটের মধ্যে রয়েছে। এই ক্রান্তিকালে দেশ ও জাতির প্রয়োজনে ঢাকা মহানগরী দক্ষিণের জামায়াত নেতৃবৃন্দকে সম্মুখে থেকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সমাজের সকল সেক্টরে সৎ, যোগ্য ও দক্ষ লোক তৈরি করতে হবে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর যথাক্রমে আব্দুস সবুর ফকির ও অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে মুহা. দেলাওয়ার হোসেন ও ড. আব্দুল মান্নান, ঢাকা মহানগরীর কর্মপরিষদ সদস্যবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here