সরকার এক অজানা আতঙ্কের মধ্যে আছে: গণসংহতি আন্দোলন

0
49

সরকার এক অজানা আতঙ্কের মধ্যে আছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের নেতারা। শুক্রবার বিকালে রাজধানীর পুরানো পল্টন মোড়ে গণসংহতি আন্দোলনের উদ্যোগে ‘গণতন্ত্র মঞ্চের সচিবালয় অভিমুখে বিক্ষোভে জোনায়েদ সাকিসহ নেতাকর্মীদের উপর পুলিশি হামলার বিচার ও গ্যাস-বিদ্যুতের বর্ধিত দাম প্রত্যাহারের দাবিতে’ এক মিছিলপূর্ব বিক্ষোভ সমাবেশে নেতারা এসব কথা বলেন।

সমাবেশে বক্তারা বলেন, লুটপাট-দুর্নীতির দায়ভার জনগণের কাঁধে চাপাতে বর্তমান অবৈধ সরকার আবারো গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের জীবনে নাভিশ্বাস উঠেছে। লুটপাট, অর্থ পাচার ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে যখন মানুষের জীবনে নাভিশ্বাস উঠেছে তখন গণতন্ত্র মঞ্চের সচিবালয় অভিমুখে বিক্ষোভ কর্মসূচিতে কোন ধরণের উস্কানি ছাড়াই পুলিশ গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকিসহ নেতাকর্মীদের ওপর হামলা করেছে। পুলিশের হামলায় গণতন্ত্র মঞ্চের ৪০জন নেতাকর্মী আহত হয়েছে। আমরা অবিলম্বে হামলায় জড়িত পুলিশ সদস্যদের যথাযথ বিচারের আওতায় আনার দাবি জানাই।

গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার বলেন, বর্তমান সরকার তার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে বিরোধীদলীয় নেতাকর্মীদের উপর দমন-পীড়ন, নির্যাতন চালাচ্ছে। কিছুদিন আগে গার্মেন্ট শ্রমিকরা যখন মজুরি বৃদ্ধির আন্দোলন করেছে সেখানে ৪ জন শ্রমিককে গুলি করে হত্যা করা হয়েছে। আর এখন গণতন্ত্র মঞ্চ যখন লুটপাট, দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে তাদের ওপর ভয়াবহ দমন-পীড়ন চালাচ্ছে। সমস্ত দমন-পীড়নকে উপেক্ষা করে আমরা আমাদের লড়াই চালিয়ে যাবো। আমরা বাংলাদেশের জনগণকে ঐক্যবদ্ধভাবে এই লড়াইয়ে যুক্ত হবার আহ্বান জানাই।

সভাপতির বক্তব্যে গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল বলেন, বর্তমান সরকারের লুটপাট-দুর্নীতি-অর্থপাচার ছাড়া আর কোন দিকে মনোযোগ নেই।

বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত প্রায় অর্ধশত মানুষ নিহত হয়েছে। এরআগেও ঢাকায় বিভিন্ন অগ্নিকাণ্ডের ঘটনায় অনেক মানুষ মারা গেছেন। কিন্তু জনগণের জীবনের নিরাপত্তায় সরকার কার্যকর কোন ব্যবস্থা নেয়নি। আমরা অবিলম্বে বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানাই।

গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেলের সভাপতিত্বে ও সদস্য সৈকত মল্লিকের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের সম্পাদকমন্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, জুলহাসনাইন বাবু, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সদস্য আলিফ দেওয়ান, মিজানুর রহমান মোল্লা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here