সংকটের মধ্যে আছে সরকার: মান্না

0
58

বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার সম্পূর্ণভাবে সংকটের মধ্য দিয়ে চলছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে ‘এক তরফা নির্বাচন বাতিলসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে’ “বাংলাদেশ কোন পথে ও বর্তমান প্রেক্ষাপট শীর্ষক” এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

মাহমুদুর রহমান মান্না বলেন, জাতীয় সংসদ নির্বাচনে যারা স্বতন্ত্র হয়ে জয়ী হয়েছেন তারা আবার আওয়ামী লীগে ফিরে যেতে চান। ৭ই জানুয়ারির আগে যে পরিস্থিতি ছিল এখন সে রকমই আছে। বরং সরকারের জন্য পরিস্থিতি খারাপ হয়েছে। আর আমাদের জন্য ভালো হয়েছে। কারণ দেশের অর্থনৈতিক পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। ডলার নেই এবং আমদানি করা যাচ্ছে না। খাদ্যপণ্যও আমদানি করা যাচ্ছে না।

সাত দিনের মধ্যে সিন্ডিকেট বন্ধ করে দেবেন- নতুন বাণিজ্যমন্ত্রীর এই বক্তব্যে উল্লেখ করে মান্না বলেন, কই পেরেছেন? সিন্ডিকেট ভেঙেছে! বরং জিনিসপত্রের দাম আরও বেড়েছে।
গত ৭ই জানুয়ারির নির্বাচনকে কেউ নির্বাচন বলে না, এটা ভোট-ভোট খেলার বদমায়েশি বলেও মন্তব্য করেন মাহমুদুর রহমান মান্না।

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশে একটি নীরব দুর্ভিক্ষ চলছে। দেশে আইন, আদালত ও বিচার ব্যবস্থা বলে কিছু নেই। বিরোধীদলের নেতাকর্মীদের নির্বিচারে গ্রেপ্তার করা হচ্ছে।

আমাদের এক ভাইকে জেলে ১০ ফিট বাই ১০ ফিট রুমে রেখেছে। কনডেম সেলে রাখা হয়েছে। আদালতে এসে বলার সময় পুলিশ মুখ চেপে ধরেছেন। কথা বলতে দেয় না। আজকে বিরোধী দলের নেতাকর্মীরা যারা জেলে রয়েছে প্রত্যেকের সঙ্গে পৈশাচিক ব্যবহার করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here