লড়াই অব্যাহত রাখার ঘোষণা গণঅধিকার পরিষদের

0
77

৭ জানুয়ারি নির্বাচনের নামে তামাশা-প্রহসন মঞ্চস্থ হয়েছে এমন দাবি করে এর মাধ্যমে গঠিত দ্বাদশ জাতীয় সংসদ বাতিল এবং নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচন দাবিতে আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে মসিউজ্জামান-ফারুক হাসানের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ।

শনিবার (১৩ জানুয়ারি) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে দলটির শীর্ষ নেতারা এই ঘোষণা দেন। দ্বাদশ সংসদ নির্বাচন বাতিলের দাবিতে গণঅধিকার পরিষদ এক বিক্ষোভের আয়োজন করে।

জনতার এই বিক্ষোভে গণঅধিকার পরিষদের একাংশের আহ্বায়ক কর্নেল (অব.) মিয়া মসিউজ্জামান বলেন, গত ৭ জানুয়ারি এ দেশে কোনো নির্বাচন হয়নি, যেটি হয়েছে সেটি ছিল একটি তামাশা। এই তামাশায় জনগণের ভ্যাট-ট্যাক্সের হাজার হাজার কোটি টাকা নষ্ট করা হয়েছে, এর খেসারত আওয়ামী লীগকে দিতে হবে। আমরা গণঅধিকার পরিষদ ৭ জানুয়ারির একদলীয় প্রহসনের নির্বাচন বাতিলের দাবিতে আন্দোলন চালিয়ে যাব।

গণঅধিকার পরিষদের এই অংশের সদস্য সচিব (ভারপ্রাপ্ত) ফারুক হাসান বলেন, ৭ জানুয়ারির একতরফা নির্বাচনের মধ্য দিয়ে আওয়ামী লীগ সরকার দেশে একদলীয় শাসন কায়েম করেছে। বিগত ৭ জানুয়ারি বাংলাদেশে কোনো নির্বাচন হয়নি, যেটা হয়েছে সেটা ছিল একটি ডামি নির্বাচন। এই ডামি নির্বাচন জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে, ভোটকেন্দ্রে ৭ ভাগ মানুষও যায়নি। আওয়ামী লীগের নৌকার প্রার্থীরাই বলছেন, এই নির্বাচন কারচুপির নির্বাচন, মৃত ব্যক্তিরাও ভোট দিয়েছে। যেখানে আওয়ামী লীগের নৌকার মাঝিরাই বলছেন নির্বাচন স্বচ্ছ ছিল না, সেখানে পরিষ্কার- এটা বাংলাদেশের জনগণের কোনো নির্বাচন নয়। কোনো সভ্য দেশ আন্তর্জাতিক বিশ্ব এই নির্বাচনকে সমর্থন দেয়নি, যারা দিয়েছে তাদের দেশেও একদলীয় স্বৈরতন্ত্র বিদ্যমান। আমরা গণঅধিকার পরিষদ লড়াই চালিয়ে যাব বিজয় না আসা পর্যন্ত।

গণঅধিকার পরিষদ নেতা মোজাম্মেল মিয়াজির সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন- দলটির নেতা তারেক রহমান, জিয়াউর রহমান, আরিফ বিল্লাহ, নুরুল হুদা, শামীম রেজা; ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব ইমাম উদ্দিন, ফায়সাল আহমেদ; ঢাকা মহানগর উত্তরের আব্দুল্লাহ, শফিকুল ইসলাম রতন; যুব অধিকার পরিষদের আহ্বায়ক সাকিব হোসাইন, ছাত্র অধিকার পরিষদের সদস্য সচিব মুনতাসীর মাহমুদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here