রেললাইনের ওপর সিমেন্টের পিলার, অল্পের রক্ষা পেলেন সীমান্ত এক্সপ্রেসের শত শত যাত্রী

0
77

দিনাজপুরের বিরামপুর রেলস্টেশনের দক্ষিণ দিকে রেললাইনের ওপর সিমেন্টের পিলার ফেলে, কচুরিপানা ও বাঁশের লাকড়ি দিয়ে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। রেললাইনের স্লিপার খুলেও রাখে দুর্বৃত্তরা। পরে আনসার বাহিনী ও গ্রামবাসীর প্রচেষ্টায় অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাতে বিরামপুর রেলস্টেশনের দক্ষিণ সিগনালের কাছাকাছি স্থানে এ ঘটনা ঘটে।

বিরামপুর রেলস্টেশন মাস্টার আসাদুজ্জামান দৈনিক কালবেলাকে বলেন, মঙ্গলবার বিরামপুর রেলস্টেশন থেকে খুলনাগামী (৭৪৮ ডাউন) আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যায়। রেলস্টেশনের প্রায় এক কিলোমিটার দক্ষিণ দিকে কল্যাণপুর মৌজা এলাকায় রেললাইনের ওপর আগুন জ্বলতে দেখে চালক ট্রেনটি থামিয়ে দেন। এ সময় ট্রেনের কর্মীরা দেখেন, রেললাইনের ওপর আগুন জ্বলছে। পরে ডিউটিরত আনসার দল বিরামপুর থানা পুলিশকে খবর দেয়। পুলিশ ও আনসার মিলে আগুন নিভিয়ে ফেলে এবং রেললাইনের ওপর থেকে স্লিপার সরিয়ে ফেলে। এতে অল্পের জন্য সীমান্ত এক্সপ্রেস ট্রেন এবং ট্রেনের যাত্রীরা প্রাণে রক্ষা পেয়েছেন। ঘটনার প্রায় ৪৫ মিনিট পর সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি গন্তব্যে ছেড়ে গেছে এবং ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

জিআরপি (রেলওয়ে পুলিশ) পার্বতীপুর থানার ওসি একেএম নূরুল ইসলাম বলেন, রেললাইনে আগুন দিয়ে নাশকতা ঘটানোর অভিযোগে ৮ জনকে আসামি করে পার্বতীপুর জিআরপি থানায় মামলা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here