রাজধানীর বিভিন্ন জায়গায় জামায়াতের মানববন্ধন

0
96

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে রাজধানীর বিভিন্ন জায়গায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের নেতাকর্মীরা।

রোববার (১০ ডিসেম্বর) সকালে রাজধানীর যাত্রবাড়ী, গুলশান, ফার্মগেট, খিলক্ষেত, মোহাম্মদপুর বসিলায় ও টাউনহল, শেরেবাংলা নগর, রূপনগর এলাকায় মানববন্ধন করে দলটির দক্ষিণ ও উত্তরের নেতাকর্মীরা।

যাত্রাবাড়ী এলাকায় মানববন্ধনে ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমানসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী আমাদের দেশ গণপ্রজাতন্ত্র হলেও সরকার দেশকে আওয়ামীতন্ত্রে পরিণত করেছে। রাজপথে কর্মসূচি পালন, বিক্ষোভ প্রদর্শন ও সমবেত হওয়া প্রত্যেক নাগরিকের গণতান্ত্রিক অধিকার হলেও সরকার জনগণকে সে অধিকার থেকে বঞ্চিত করছে। এমনকি তারা রাজনৈতিক প্রতিপক্ষকে নির্মম ও নিষ্ঠুরভাবে নির্মূল করার জন্য মানবতাবিরোধী অপরাধে লিপ্ত হয়েছে।

রাজধানীর বিভিন্ন জায়গায় জামায়াতের মানববন্ধন

তিনি আরও বলেন, সরকারের পেটুয়া বাহিনী এ পর্যন্ত ২২ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার, ফরমায়েসি রায়ের মাধ্যমে সাজা দিয়ে দেশে এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে। যা মানবাধিকার ও আইনের শাসনের মারাত্মক লঙ্ঘন। তাই দেশ ও জাতিকে এই শ্বাসরুদ্ধকর অবস্থা থেকে বাঁচাতে সরকারের পতনের কোনো বিকল্প নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here