রমজানের পূর্বেই ফিলিস্তিনে যুদ্ধ বন্ধ করা প্রয়োজন: জামায়াত

0
42

মঙ্গলবার ‘ত্রাণের খাদ্যের জন্য অপেক্ষমান ফিলিস্তিনি ক্ষুধার্ত নারী-পুরুষ ও শিশুদের উপর বর্বর ইসরায়েলি সৈন্যরা নির্বিচারে গুলি এবং বোমা বর্ষণ করে অসংখ্য ফিলিস্তিনিকে হত্যা ও আহত করার মর্মান্তিক ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে’ এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি।

মুজিবুর রহমান বলেন, ইসলাম ও মানবতার দুশমন বর্বর ইসরায়েলি সৈন্যরা ত্রাণের খাদ্যের জন্য অপেক্ষমান ফিলিস্তিনি ক্ষুধার্ত শিশু, নারী ও পুরুষের উপর নির্বিচারে গুলি এবং বোমা বর্ষণ করে অসংখ্য ফিলিস্তিনিকে হত্যা ও আহত করে মানবতাকে ভূলুণ্ঠিত করেছে। যুদ্ধ বন্ধের জন্য জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও শান্তিকামী রাষ্ট্র প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু মানবতার দুশমন ইসরায়েলি প্রধানমন্ত্রীর একগুঁয়েমির কারণে যুদ্ধ বন্ধের প্রচেষ্টা সফল হচ্ছে না। ফিলিস্তিনের বিরাজমান পরিস্থিতিতে শান্তিকামী বিশ্ব উদ্বিগ্ন ও মর্মাহত।

তিনি বলেন, আর মাত্র কয়েকদিন পরেই শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। রমজান মাস শুরুর পূর্বেই ফিলিস্তিনে স্থায়ীভাবে যুদ্ধ বন্ধ করা প্রয়োজন। আসন্ন রমজানের পূর্বেই ফিলিস্তিনে মানবতার দুশমন ইসরায়েলি বাহিনীর বর্বর হামলা ও রক্তপাত বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা বিশ^বাসীর পবিত্র দায়িত্ব।
জামায়াতের ভারপ্রাপ্ত আমীর বলেন, আসন্ন রমজানের পূর্বেই যেকোনো মূল্যে ফিলিস্তিনে অবৈধ ইসরায়েলি বাহিনীর অন্যায় ও অমানবিক যুদ্ধ স্থায়ীভাবে বন্ধে ইসরায়েলি প্রধানমন্ত্রীকে বাধ্য করার জন্য আমরা জাতিসংঘ, ওআইসি, মুসলিম উম্মাহ, সকল আন্তর্জাতিক সংস্থা, গণতান্ত্রিক দেশ এবং শান্তিকামী বিশ^বাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here