মুক্তির সূর্যোদয় সন্নিকটে : এলডিপি

0
105

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে রাজধানীতে মানববন্ধন করেছে যুগপৎ আন্দোলনের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। রোববার (১০ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়।

তারা বলেন, জনগণের ওপর জুলুম নির্যাতন করে কেউ কখনও টিকে থাকতে পারেনি, এই সরকারও পারবে না। দেশ এখন একটি সময়সন্ধিক্ষণে দাঁড়িয়ে। এই সরকারের দুঃশাসনের অবসানের সময় নিকটবর্তী। বাংলাদেশের নিপীড়িত অধিকারবঞ্চিত মানুষের মুক্তির সূর্যোদয় সন্নিকটে।

তারা আরও বলেন, এই সরকারকে জনগণ চায় না। তারা জনমতের বিপরীতে জোর করে ক্ষমতায় বসে আছে। তাদের প্রতি জনগণের অনাস্থা এখন আরও তীব্রতর। জনগণ ভোটের অধিকার চায়, নাগরিক অধিকার চায়, অত্যাচার নির্যাতনের অবসান চায়।

মানববন্ধনে এলডিপি নেতারা বলেন, এই সরকারকে বিদায় করতে তীব্র আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই। সব দিক থেকে আওয়ামী লীগ খুবই দুর্বল অবস্থায় উপনীত হয়েছে। এ সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না। এদেরকে বিদায় দিতে রাজনৈতিক দলগুলোর সক্রিয় ও সমন্বিত ভূমিকা পালন করতে হবে।

মানববন্ধনে এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. নেয়ামূল বশির, ড. আওরঙ্গজেব বেলাল, অ্যাডভোকেট এসএম মোরশেদ, ভাইস প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, আইন সম্পাদক অ্যাডভোকেট আবুল হাশেম, প্রচার সম্পাদক অ্যাডভোকেট নিলু, প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান মাহবুব, সহসাংগঠনিক সম্পাদক আলী আজগর বাবু, সহদপ্তর ওমর ফারুক সুমন, ঢাকা মহানগর উত্তর এলডিপির সাধারণ সম্পাদক অবাক হোসেন রনি, মহানগর পূর্বের সভাপতি সোলায়মান, দক্ষিণের সভাপতি আবুল কালাম আজাদ, গণতান্ত্রিক যুবদলের সভাপতি আমান সোবহান, গণতান্ত্রিক আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট নূরে আলম, গণতান্ত্রিক শ্রমিক দলের সভাপতি এফএমএ আল মামুন, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সভাপতি খালিদ বিন জসিম, গণতান্ত্রিক ছাত্রদলের সাধারণ সম্পাদক কাজী কামরুল হাসান উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here