ভোট হয়নি, হয়েছে সিলেকশন: সেলিমা রহমান

0
24

৭ই জানুয়ারির নির্বাচন প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, এটা কোন নির্বাচন ছিল না। এখানে কোন ভোট হয় নাই। জনগণ ভোট প্রয়োগ করতে যায় নাই। আর আওয়ামী লীগকে ক্ষমতায় বসানোর জন্য এটা শুধু আনুষ্ঠানিকতা ছিলো। সারা বিশ্ব জানে, এখানে কোনো ভোট হয়নি, এখানে শুধু সিলেকশন হয়েছে।

সোমবার রাজধানীর নয়াপল্টনে ভাসানী ভবনের মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের সম্মেলন উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এরআগে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ সংগঠনটির নেতাকর্মীদের নিয়ে সম্মেলন উদ্বোধন করেন তিনি।

সেলিমা রহমান বলেন, ৭ই জানুয়ারি নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। তারা তাদের ভোটাধিকার প্রয়োগের অপেক্ষায় আছে। এই ভয়ে আওয়ামী লীগ ভীত হয়ে পড়েছে। যে কারণে তারা (সরকার) নিজেরা মধ্যবর্তী নির্বাচনের কথা বলছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সারাক্ষণ বিএনপির ভয়ে আতঙ্কগ্রস্ত। বিএনপি কিছু পারবে না, পারবে না বলেছে।

কিন্তু বিএনপি আন্দোলন দেখিয়েছে, সেজন্য কিভাবে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখা যায়, সেই ষড়যন্ত্র করেছে।

যেকোনো দেশে আন্দোলনে নারীরা অগ্রণী ভূমিকা পালন করে উল্লেখ করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, মুক্তিযুদ্ধে নারীরা অংশগ্রহণ করেছে। অনেক নারী স্বামী-সন্তানকে মুক্তিযুদ্ধে এগিয়ে দিয়েছে। ভাষা আন্দোলন, ৯০- এর আন্দোলন। সব সময় নারীরা এগিয়ে ছিলো। আগামীতে বিএনপির আন্দোলনে নারীরা এগিয়ে থাকবে।

চলমান আন্দোলন বেগবান করতে নারী নেতৃত্ব তাদের ভূমিকা রাখবে বলেও মন্তব্য করেন সেলিমা রহমান।

সম্মেলনে নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে ছয় সদস্যের নতুন আংশিক কমিটি গঠন করা হয়। এতে সভাপতি পদে রুমা আক্তার এবং সাধারণ সম্পাদক শাহীনুর নার্গিস নির্বাচিত হয়েছেন। এছাড়া সিনিয়র সহ সভাপতি পদে সুরাইয়া বেগম, সহ সভাপতি রেহান ইয়াসমিন ডলি, সিনিয়র যুগ্ম সম্পাদক হোসনে আরা লিজা এবং সাংগঠনিক সম্পাদক সালেহা বেগম নির্বাচিত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here