বেগম খালেদা জিয়াকে আজ বাসায় আনা হবে

0
81

দীর্ঘদিন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আজ (১১ ডিসেম্বর) বাসায় নিয়ে আসা হবে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তক্রমে তাকে বাসায় নিয়ে আসা হবে। বৃহস্পতিবার বিকাল ৪টায় এভার কেয়ার হাসপাতাল থেকে বাসার উদ্দেশে রওনা করবে।

এর আগে গতকাল মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকালে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়। পরে ওই দিন সন্ধ্যা সোয়া ৭টার দিকে তাকে ফের কেবিনে আনা হয়েছে।

২০১৮ সালে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দির পর খালেদা জিয়ার শারীরিক নানা অসুস্থতা দেখা দেয়। পরে বিশেষ বিবেচনায় তাকে বাসায় থাকার অনুমতি দেওয়া হয়। ৭৭ বছর বয়সী এই সাবেক প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনি, লিভার সিরোসিসহ নানা রোগে ভুগছেন। ইতোমধ্যে কয়েক দফা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

সর্বশেষ ২০২৩ সালের ৯ আগস্ট থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের ভর্তি আছেন খালেদা জিয়া। এর মাঝে শারীরিক অবস্থা আরও অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে তার পরিবার থেকে সরকারের কাছে কয়েক দফা আবেদন করা হলেও অনুমতি মেলেনি।

এমন পরিস্থিতিতে গত ২৭ অক্টোবর যুক্তরাষ্ট্র থেকে তিন জন বিশেষজ্ঞ চিকিৎসক এনে ঢাকায় এভারকেয়ার হাসপাতালে বিএনপি নেত্রীর রক্তনালিতে অস্ত্রোপচার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here