বিচারককে জুতা নিক্ষেপ বিএনপিকর্মীর 

0
102

চট্টগ্রামের আদালতে বিচারককে লক্ষ্য করে জুতা ছুঁড়ে মারলেন এক আসামি। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালে এ ঘটনা ঘটে। আসামি মনির খান মাইকেল (৩২) ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বাসিন্দা। ২০২১ সালের ২০ জানুয়ারি গ্রেফতার হওয়ার পর থেকে কারাগারে আছেন তিনি। শেখ মুজিবুর রহমানকে নিয়ে ফেসবুকে ‘কটূক্তি’র অভিযোগে একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) মেজবাহ উদ্দিন চৌধুরী সাংবাদিকদের বলেন, আসামি কাঠগড়ায় ছিলেন। পাশে পুলিশ দাঁড়ানো ছিল। বিচারক মোহাম্মদ জহিরুল কবির মাত্র আসনে বসেছেন। তখন হঠাৎ কাঠগড়া থেকে আসামি গালি-গালাজ করতে শুরু করেন। একপর্যায়ে বিচারককে লক্ষ্য করে পরপর দুটি স্যান্ডেল ছুঁড়ে মারেন। তার ক্ষোভের কারণ, কেন তাকে জামিন দেওয়া হচ্ছে না। এ সময় দ্রুত পুলিশ তাকে নিবৃত্ত করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া শুরু করেছে বলেও জানান তিনি।

শেখ মুজিবুর রহমান, আব্দুল হামিদ, শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে ফেসবুকে লেখালেখির অভিযোগে ২০২১ সালের ২২ জানুয়ারি মনিরের বিরুদ্ধে ব্রাহ্মণিবাড়িয়ার নাসিরনগর থানায় মামলা হয়। পুলিশের উপ-পরিদর্শক তপু সাহা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

এর দুই দিন আগে কুমিল্লার কোতোয়ালি থানার এক মামলায় পুলিশ তাকে গ্রেফতার করে। ২৩ জানুয়ারি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। একই বছরের ২০ জুন অভিযোগপত্র দাখিল করে পুলিশ। অভিযোগপত্রে উল্লেখ আছে, আসামি মনির পেশায় একজন হকার ছিলেন। তিনি বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here