বিএনপির পাঁচ নেতার কারামুক্তি

0
77

দুই মাস কারাভোগের পর গাজীপুরের বাসন থানা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনিরসহ স্থানীয় বিএনপির পাঁচ নেতা জামিনে মুক্তি পেয়েছেন। শুক্রবার (১২ জানুয়ারি) দুপুরে গাজীপুর জেলা কারাগার থেকে তাদের মুক্তি দেওয়া হয়। গাজীপুর জেলা কারাগারের সুপার আনোয়ারুল করিম তাদের বিষয়টি নিশ্চিত করেছেন।

মুক্তিপ্রাপ্ত বাকি নেতারা হলেন- বাসন থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক মিলন হোসেন, সদস্য এস এম শামীম, রবিউল ইসলাম, বাসন থানাধীন ১৫ নং ওয়ার্ড বিএনপির সদস্য মোশারফ হোসেন। তাদের প্রত্যেকের বিরুদ্ধে ২০২৩ সালে বিস্ফোরক দ্রব্য আইনে দুটি করে মামলা রয়েছে। তারা ৮ জানুয়ারি হাইকোর্ট থেকে জামিন পান।

মনিরুল ইসলাম মনির জানান, দশম সংসদ নির্বাচনের আগে তার বিরুদ্ধে দণ্ডবিধিসহ বিশেষ ক্ষমতা আইনে দুটি এবং ২০২৩ সালের সংসদ নির্বাচনের আগে দণ্ডবিধিসহ বিস্ফোরক দ্রব্য আইনে আরও দুটি মামলা হয়। সারা দেশে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাসন থানা বিএনপির উদ্যোগে গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তার জয়দেবপুর সড়কে মিছিল করতে গিয়ে গত ৬ নভেম্বর সকাল ৬টার দিকে গ্রেফতার হন তারা।

আসামিপক্ষের আইনজীবী (গাজীপুর জজকোর্টের) সোহেল রানা জানান, গত ৮ জানুয়ারি হাইকোর্ট থেকে বিস্ফোরক দ্রব্য আইনের দুই মামলায় মনিরুল ইসলামসহ পাঁচ জন ও গাজীপুর আদালত থেকে বিশেষ ক্ষমতা আইনের অপর দুটি মামলায় মনিরুল ইসলাম যথাক্রমে ৯ ও ১১ জানুয়ারি জামিন লাভ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here