ফিক্সিংয়ের অভিযোগ তোলায় টিভি চ্যানেলকে আইনি নোটিশ মুশফিকের

0
81

মুশফিকুর রহীমের বিরুদ্ধে স্পট ফিক্সিংয়ের অভিযোগ তুলেছে দেশের একটি বেসরকারি টিভি চ্যানেল। এতে সেই চ্যানেলকে আইনি নোটিশ পাঠিয়েছেন টাইগার ক্রিকেটার।

মিরপুর টেস্টের প্রথম দিনে বিরল এক আউটের শিকার হন মুশফিকুর রহীম। বল হাতে ধরে ‘হ্যান্ডেলড দ্য বল’ আইনে আউট হন টাইগার ব্যাটার। যা বর্তমানে ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউটের আওতাভুক্ত। এরপর ‘মিরপুর টেস্টে স্পট ফিক্সিংয়ের গন্ধ! সন্দেহ সিনিয়র ক্রিকেটারের দিকে!’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে ৭১ টিভির ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যম খেলাযোগ। এতে আইনজীবীর মাধ্যমে টিভি চ্যানেলটিকে আইনি নোটিশ পাঠান মুশফিক। টাইগার ক্রিকেটারের আইনজীবী ব্যারিস্টার শিহার উদ্দিন খানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চ্যানেলটির হেড অব নিউজ, ক্রীড়া সম্পাদক ও সংশ্লিষ্ট প্রতিবেদকের কাছে বিষয়ের নিষ্পত্তি চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ চলাকালীন গত ৬ই ডিসেম্বর বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহীমের ‘আউট অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’কে কেন্দ্র করে ‘মিরপুর টেস্টে স্পট ফিক্সিংয়ের গন্ধ! সন্দেহ সিনিয়র ক্রিকেটারের দিকে!’- শিরোনামে একটি প্রতিবেদন ৭১ টেলিভিশনের নিয়মিত অনুষ্ঠান খেলাযোগের ফেসবুক পেজ ও ইউটিউবে প্রচার করা হয়। প্রতিবেদনে মুশফিকের আউট নিয়ে মনগড়া, অসত্য, উদ্দেশ্য-প্রণোদিত তথ্য পরিবেশন করে তার দীর্ঘ ১৮ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ওপর কালিমা লেপন করা হয়েছে এবং তার সুনাম ক্ষুণ্ন করা হয়েছে। প্রতিবেদনটি এমন সময়ে করা হয়েছে যখন বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্ট চলছে। এই প্রতিবেদনের কারণে মুশফিকুর রহীম পারিবারিক, সামাজিক ও ব্যক্তি পর্যায়ে সুনাম ক্ষুণ্নের শিকার হয়েছে এবং তিনি এই বিকৃত তথ্য সম্বলিত প্রতিবেদনের কারণে মানসিকভাবে বিধ্বস্ত সময় পার করেছেন।

মুশফিকের পাঠানো আইনি নোটিশে কিছু বিষয়ের নিষ্পত্তি চাওয়া হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here