প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা শুক্রবারই

0
89

একই দিনে দুটি চাকরির নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা হওয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩-এর প্রথম পর্বের পরীক্ষা পেছানোর অনুরোধ করেছিল চাকরিপ্রার্থীরা। তবে আগের সিদ্ধান্তেই অটল থাকছে প্রাথমিক শিক্ষা প্রশাসন। সে হিসেবে আগামীকাল শুক্রবার সরকারি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা হবে।

আজ বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন গণমাধ্যমকে জানান, প্রথম পর্বে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের আওতাধীন জেলাগুলোর লিখিত পরীক্ষা আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত জেলা পর্যায়ে অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত জানান, সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ সংক্রান্ত সকল প্রকার সামগ্রী ইতোমধ্যে জেলায় পাঠিয়ে দেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে ম্যাজিস্ট্রেট নিয়োগ, আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি সুন্দর ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা সম্পাদনের জন্য সবার সহযোগিতা কামনা করেছেন।

তিন বিভাগের ১৮টি জেলায় (রংপুরে ৮, বরিশালে ৬ ও সিলেটে ৪) এবারের পরীক্ষার্থীর সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন। কেন্দ্রের রয়েছে ৫৩৫টি আর কক্ষের সংখ্যা ৮ হাজার ১৮৬ টি।

পরীক্ষা সংক্রান্ত জরুরি প্রয়োজনে সংশ্লিষ্টদের ০২৫৫০৭৪৯৬৯ নাম্বারে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here