নির্বাচন বর্জন ও গণআন্দোলন গড়ে তোলার আহ্বান এবি পার্টির

0
85

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন ও সরকারের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে প্রতিবাদী পদযাত্রা, উদ্বুদ্ধ করণ প্রচারণা, মানববন্ধন ও বিক্ষোভসহ লাগাতার কর্মসূচি ঘোষণা করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে লাইভ ব্রিফিং থেকে কর্মসূচি ঘোষণা করেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম। ব্রিফিংয়ে আরও বক্তব্য রাখেন এবি পার্টির সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহবায়ক এ বি এম খালিদ হাসান ও মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন।

তাজুল ইসলাম বলেন, দেশের ৯৫ ভাগ মানুষ গত দুটি জাতীয় নির্বাচনে ভোট দিতে পারেনি। এবারও হাজার হাজার বিরোধীদলীয় নেতাকর্মীকে জেলখানায় বন্দি রেখে একদলীয় জালিয়াতির ও তামাশার নির্বাচন করা হচ্ছে। দেশ এক ভয়ানক অর্থনৈতিক সংকটে নিপতিত। ব্যাংকগুলো সরকারি দলের লোক এবং আওয়ামী সুবিধাভোগীদের হাতে লুট হয়ে গেছে। দ্রব্যমূল্য ক্রমাগত বাড়ছে এবং তা দেশের সকল সাধারন মানুষের সাধ্যের বাইরে চলে গেছে। মানুষ যে কষ্টে আছে সে কথাও মুখ ফুটে বলতে পারছে না নির্যাতন ও নিপীড়নের ভয়ে।

তিনি বলেন, এরকম পরিস্থিতিতে জনগণের রক্ত, ঘাম পানি করে দেওয়া ভ্যাট ও ট্যাক্সের হাজার হাজার কোটি টাকা অপচয় করে এই প্রহসনের নির্বাচন জাতির সাথে একটি জঘন্য প্রতারণা। এই পাতানো ভোট চুরির নির্বাচন প্রত্যাখ্যান ও বর্জন করার জন্য তিনি দেশবাসীকে আহ্বান জানান।

তিনি দেশবাসীর উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের বন্ধু স্বজন ও প্রতিবেশীদের সচেতন করুন। এই হটকারী নির্বাচনে সব ধরনের সমর্থন ও সহযোগিতা থেকে বিরত থাকুন এবং অন্যদের বিরত থাকতে উদ্বুদ্ধ করুন। সরকারের বিরুদ্ধে আপনার প্রতিবাদ, প্রতিরোধ, লেখনী ও সার্বিক সহযোগিতা অব্যাহত রাখুন।

বক্তব্য শেষে তিনি আগামী শনিবার দুপুরে ‘প্রহসনের নির্বাচন বর্জনে প্রচার ও উদ্বুদ্ধকরণ পদযাত্রা’, আগামী ২৪ ডিসেম্বর বিকাল তিনটায় ‘প্রহসনের নির্বাচন বর্জনের দাবিতে মানববন্ধন’ সহ লাগাতার কর্মসূচি ঘোষণা করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন এবি পার্টির সহকারি সদস্য সচিব শাহ আব্দুর রহমান, যুবপার্টির সদস্য সচিব শাহাদাতুল্লাহ টুটুল, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আব্দুল হালিম খোকন, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর, কেন্দ্রীয় কমিটির সদস্য ফেরদৌসী আক্তার অপি, সেলিম খান, আমেনা বেগম, রিপন মাহমুদ, আমানুল্লাহ খান রাসেল, আমিরুল ইসলাম নুর, যুবপার্টি ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব শাহিনুর আক্তার শীলা, সহকারী অর্থ সম্পাদক সুমাইয়া শারমিন ফারহানা, পল্টন থানা আহবায়ক আব্দুল কাদের মুন্সি সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here