নির্বাচন বর্জনের আহ্বান ঢাবিতে ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ মিছিল

0
80

দ্বাদশ সংসদ নির্বাচন বর্জন করে ভোটাধিকার ও গণতন্ত্র রক্ষা এবং রাজবন্দিদের মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। বুধবার (৩ জানুয়ারি) সকাল ১০টার দিকে রাজু ভাস্কর্যের পাদদেশে সংগঠনটি নির্বাচন বর্জনের এই কর্মসূচি পালন করে।

রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি তারিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব বক্তব্য দেন। এরপর একটি মিছিল শাহবাগে গিয়ে শেষ হয়।

ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক ও ফ্যাসিবাদ বিরোধী ছাত্রঐক্যের সমন্বয়ক আরিফুল ইসলাম আদীব বলেন, এই সরকার মানুষের ভোটাধিকার হরণ করে একদলীয় শাসনের মাধ্যমে গণতন্ত্র ধ্বংস করেছে। দেশের সকল বিরোধী দল ও জনগণ এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে। ৭ জানুয়ারি তারা প্রহসনের নির্বাচনের ভোট বর্জন করবে।

 

ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি তারিকুল ইসলাম বলেন, এই সরকার দেশে গণতন্ত্রের কবর রচনা করেছে, নির্বাচন ব্যবস্থা ও শিক্ষা ব্যবস্থা ধ্বংস করেছে। জনগণ এই সরকারকে প্রত্যাখ্যান করেছে। চলমান আন্দোলনে এই ২০২৪ সালেই সরকারের পতন হবে ইনশাআল্লাহ।

বিক্ষোভ মিছিলে ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সাব্বির হোসাইন, নাহিদ উদ্দিন তারেক, নেওয়াজ খান বাপ্পি, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান, জোবায়রুল আলম, সহসাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ মামুন অর্থ সম্পাদক প্রিয়ম আহমেদ, প্রচার সম্পাদক মো. আবু রায়হান সোহান, বিজ্ঞান সম্পাদক আখতারুজ্জামান সম্রাট, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আসাদ বিন রনি, উত্তরের সভাপতি আবির ইসলাম সবুজ, তিতুমীর কলেজ সভাপতি আফতাব মাহমুদ, ঢাকা কলেজ সভাপতি কামাল হোসেন সুমন, সাধারণ সম্পাদক নজরুল করিম সোহাগসহ অন্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here