নন্দীগ্রামে বিএনপির মশাল মিছিলে পুলিশের ধাওয়া, আটক ১

0
115

বগুড়ার নন্দীগ্রামে বিএনপির হরতাল সমর্থনে মহাসড়কে মশাল মিছিলে করেছে। মিছিলে পুলিশের ধাওয়ায় পালিয়ে যাওয়ার সময় একজনকে আটক করে পুলিশ। অটক হওয়া ব্যক্তির নাম সিদ্দিকুর রহমান সিদ্দিক (৪৮)।

পুলিশের দাবি, সিদ্দিকুর রহমান সিদ্দিক উপজেলা মৎস্যজীবী দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক। মহাসড়কে নাশকতার প্রস্তুতিকালে সরঞ্জামসহ তাকে আটক করা হয়। সিদ্দিক উপজেলার ভুস্কুর এলাকার পালি পশ্চিমপাড়া গ্রামের মৃত আনসার আলীর ছেলে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোরে পৌরসভার দামগাড়া রাস্তার মাথা সংলগ্ন মহাসড়ক এলাকায় পরিত্যক্ত অবস্থায় একটি হাঁসুয়া, বেশ কয়েকটি লাঠিসহ মশাল ও একটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

জানা গেছে, গত সোমবার (১৮ ডিসেম্বর) দিবাগত রাতে হরতালের সমর্থনে উপজেলা যুবদল, ছাত্রদল ও সেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা মহাসড়কে মশাল হাতে মিছিল করে। এতে নেতৃত্ব দেন উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ রুবেল, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক রঙিন, উপজেলা ছাত্রদলের সভাপতি জুয়েল রানা ও পৌর ছাত্রদলের সভাপতি রাকিবুল হাসান পলিন।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন আদর দাবি করে বলেন, আটক সিদ্দিক গ্রামের নিরীহ মানুষ। সে একজন ভটভটিচালক এবং বিএনপির সমর্থক। সে মৎস্যজীবী দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নন। সারা দিন ভটভটি চালিয়ে বাড়িতেই ঘুমিয়ে ছিলেন। রাতে তাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায় পুলিশ।

তিনি আরও বলেন, সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের একদফা এবং অবৈধ নির্বাচনী তপশিল বাতিলের দাবিতে হরতাল সমর্থনে মশাল মিছিল শেষে নেতাকর্মীরা চলে যাওয়ার পর মশালে ব্যবহার করা কয়েকটি লাঠি ফেলে যায়। সেগুলো পুলিশ নিয়ে গিয়ে নাশকতা চেষ্টা ঘটনার নাটক সাজিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here